সোমবার

১৫ জুলাই ২০২৪


৩১ আষাঢ় ১৪৩১,

০৮ মুহররম ১৪৪৬

ইমরান খানের দলের গেম ওভার : মরিয়ম নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৫৮, ২৭ মে ২০২৩  
ইমরান খানের দলের গেম ওভার : মরিয়ম নওয়াজ

সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান মুসলিম লীগ (পিএমএলএন) এর সহ-সভাপতি ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে বলেছেন, তার দলের সিনিয়র সদস্যদের দেশত্যাগের পর ‘খেলা শেষ (গেম ওভার)’। গতকাল শুক্রবার পাঞ্জাব প্রদেশের বিহারি শহরে আয়োজিত পিএমএল-এনের যুব সম্মেলনে তিনি এ কথা বলেন। খবর ডনের।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে নেতানেত্রীদের পদত্যাগের হিড়িক লাগার পরিপ্রেক্ষিতে ইমরানের রাজনৈতিক ক্যরিয়ার শেষ বলেও মন্তব্য করেন মরিয়ম। এসময় ইমরানের গ্রেফতারের পর দেশজুড়ে ছড়িয়ে পড়া সহিংস প্রতিবাদের কঠোর সমালোচনা করেন তিনি। ইমরানের মুক্তির দাবিতে রাজপথে নামা তার নেতাকর্মী ও সমর্থকেরা বিভিন্ন সামরিক-বেসামরিক স্থাপনায় হামলা চালান। এরপর থেকে পিটিআই থেকে একে একে নেতারা পদত্যাগ শুরু করেন।

গত ৯ মে থেকে এ পর্যন্ত ৭০ জনের বেশি নেতা ইরমানকে ছেড়ে গেছেন উল্লেখ করে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম বিদ্রূপ করে বলেন, পিটিআই ছাড়তে লম্বা সারি পড়ে গেছে! 

তিনি বলেন, কীভাবে জনগণ পাশে থাকবে যখন নেতাই (ইমরান খান) একজন শেয়াল? ৯ মের ‘সন্ত্রাসের’ জন্য ইমরানকে দায়ী করে পিএমএল-এনের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট বলেন, ঐ রক্তক্ষয়ে তার হৃদয় ভেঙে গেছে। তিনি নিহত হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের প্রতি পিএমএল-এনের যুব সম্মেলন উৎসর্গ করেন। ইমরান খানের গ্রেফতারের জেরে দেশটির বিভিন্ন শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষে কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। আহত হন প্রায় ৩০০ জন।

Walton

সর্বশেষ