United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

পঞ্চগড়ে নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৬২

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:২০, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:৪০, ২৭ সেপ্টেম্বর ২০২২
পঞ্চগড়ে নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৬২

ছবি: সংগৃহীত

পঞ্চগড় (২৭ সেপ্টেম্বর): পঞ্চগড়ে করতোয়া নদীর আউলিয়াঘাটে নৌকা ডুবিতে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে। আজ মঙ্গলবার সকাল পর্যন্ত উদ্ধার অভিযানে প্রাপ্ত লাশের হিসেবে নৌকাডুবির ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ জন হয়েছে। এর মধ্যে, আজ মঙ্গলবার প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধার হওয়া ১২ জনের লাশ রয়েছে। 

এদিকে, এ ঘটনায় আরও অন্তত ৩০ জন নিখোঁজ রয়েছেন। 

এর আগে, সোমবার রাত পর্যন্ত দফায় দফায় লাশ উদ্ধার করা হয়। সে সময় এবং এর আগে রবিবার মোট ৫০ জনের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ পর্যন্ত ৬২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মৃতদের মধ্যে ৩১ জন মহিলা, ১৭ জন নারী ও ১৪ শিশু রয়েছে।

রবিবার মহালয়া উপলক্ষ্যে জেলার বিভিন্ন এলাকা থেকে আসা সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বোদা উপজেলার বরদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন উৎসবে যোগ দিতে। দুপুরের দিকে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়াঘাট এলাকায় একটি নৌকা উল্টে যায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। কিছু মানুষ সাঁতরে নদীর তীরে ফিরতে পারলেও অনেকেই নিখোঁজ থাকেন। 

ওইদিন ২৫ জনের লাশ উদ্ধার করা হয়। পরে রাতে নদীতে তল্লাশি সাময়িক বন্ধ রাখা হয়েছিল। এর পর গতকাল সোমবার ভোর সাড়ে পাঁচটায় নতুন করে উদ্ধার অভিযান শুরু হয়। রাজশাহী, রংপুর ও কুড়িগ্রাম থেকে আসা ডুবুরি দলও এখন অভিযানে অংশ নিচ্ছে।

Nagad

সর্বশেষ