United Commercial Bank (UCB)

বুধবার

২৮ সেপ্টেম্বর ২০২২


১৩ আশ্বিন ১৪২৯,

০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফের ৬ বছরের কারাদণ্ড সু চি’র

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:২৯, ১৫ আগস্ট ২০২২   আপডেট: ২২:৩১, ১৫ আগস্ট ২০২২
ফের ৬ বছরের কারাদণ্ড সু চি’র

ছবি: সংগৃহীত


 
ঢাকা,(১৫ আগস্ট): মায়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে দুর্নীতির মামলায় আরও ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির সেনা শাসিত একটি আদালত। আজ সোমবার (১৫ আগস্ট) সু চিকে দুর্নীতির চারটি মামলায় দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করা হয়। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সু চির বিচারপ্রক্রিয়ারসঙ্গে জড়িত এক সূত্রের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ৭৭ বছর বয়সী সু চিকে স্বাস্থ্য ও শিক্ষার প্রচারে তার প্রতিষ্ঠিত সংস্থা ডাও খিন কি ফাউন্ডেশনের তহবিলের অপব্যবহার, সরকারি মালিকানাধীন জায়গা বিশেষ ছাড়ে লিজ গ্রহণ এবং নিয়ম লঙ্ঘন করে বাড়ি তৈরির অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে।

ওই সূত্র একই সঙ্গে আরও বলেছেন, অং সান সু চির শারীরিক অবস্থা এখন ভালো। সর্বশেষ কারাদণ্ডের ব্যাপারে তিনি এখনো কোনো ধরনের মন্তব্য করেননি।

২০২১ সালের ফেব্রুয়ারিতে মায়ানমারের সামরিক বাহিনী সু চির নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে। এর পর থেকে মিয়ানমারের নির্বাচিত এই নেত্রী সামরিক বাহিনীর হেফাজতে আছেন। সামরিক বাহিনীর ক্ষমতা দখলের পর থেকেই দক্ষিণ–পূর্ব এশিয়ার দেশটিতে রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি হয়েছে।

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়