বুধবার

১৭ এপ্রিল ২০২৪


৪ বৈশাখ ১৪৩১,

০৭ শাওয়াল ১৪৪৫

যুক্তরাজ্যে যাচ্ছেন দোরাইস্বামী, বাংলাদেশে আসছেন সুধাকর

আন্তজার্তিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৪১, ২ জুলাই ২০২২  
যুক্তরাজ্যে যাচ্ছেন দোরাইস্বামী, বাংলাদেশে আসছেন সুধাকর

ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী, ফাইল ফটো

ঢাকা (০২ জুলাই): বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার পরিবর্তন হচ্ছেন। বর্তমান হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী ভারতের যুক্তরাজ্য মিশনের দায়িত্ব নিতে যাচ্ছেন। আর তার স্থলে বাংলাদেশে আসতে পারেন সুধাকর ডালেলা। খবর হিন্দুস্থান টাইমস। 

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে উল্লেখ করা হয়, লন্ডনে গায়ত্রী ইশার কুমারের উত্তরসূরি হতে দোরাইস্বামীর নিয়োগ অনেকটা নিশ্চিত হয়ে গেছে। রীভা গাঙ্গুলী দাশের উত্তরসূরি হয়ে দুই বছর আগে ঢাকায় ভারতীয় হাই কমিশনার হয়ে আসেন দোরাইস্বামী। পেশাদার কূটনীতিক দোরাইস্বামী বাংলাদেশে আসার আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূত ছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, দোরাইস্বামীর জায়গায় সুধাকর ডালেলার বাংলাদেশের হাই কমিশনার হয়ে আসছেন। তিনি ১৯৯৩ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপ প্রধানের দায়িত্বে রয়েছেন। তিনি ইসরাইলে কূটনীতিক হিসেবে কাজ শুরু করেন। পরে তিনি ব্রাজিল, সুইজারল্যান্ডেও কাজ করেছেন। ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসে রাজনীতি বিষয়ক মিনিস্টারের পদেও ছিলেন তিনি।

কর্মজীবনে সুধাকর ঢাকায় ভারতীয় হাই কমিশনেও কাজ করে গেছেন। তিনি দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালকের দায়িত্বও সামলে এসেছেন, তখন তার দায়িত্ব ছিল দক্ষিণ এশিয়া, চীন, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে ভারতের স্বার্থ দেখা।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়