শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

লাগেজ জট: হিথ্রোতে ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৩৯, ২০ জুন ২০২২  
লাগেজ জট: হিথ্রোতে ফ্লাইট বাতিল

ছবি: সংগৃহীত

ঢাকা (২০ জুন): লন্ডনের হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ রবিবার বিভিন্ন এয়ারলাইন পরিচালনাকারী প্রতিষ্ঠানকে ১০ শতাংশ ফ্লাইট বাতিল করার নির্দেশ দিয়েছে। বিমানবন্দরে বিপুল পরিমাণ লাগেজ জটের কারণে এ পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ।

এ সপ্তাহের ছুটির পর শত শত যাত্রী লাগেজের জন্য তিন ঘণ্টার বেশি সময় অপেক্ষা করলেও সংশ্লিষ্টদের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিভিন্ন এয়ারলাইনসকে আরও দক্ষতার সঙ্গে তাদের ফ্লাইট ব্যবস্থাপনার পরামর্শ দিয়েছে। অর্থাৎ ১০ শতাংশ ফ্লাইট বাতিল না করে তাদের যাত্রীদেরকে অন্যান্য ফ্লাইট ব্যবস্থাপনা করতে পারবে। এ অবস্থায় এয়ারলাইনসগুলোকে এ ব্যাপারে অনুরোধ করা হয়েছে। এটা মেনে চলবে কি না সেটা এয়ারলাইনসগুলো বিবেচনা করবে।

তবে রবিবার ফ্লাইট বাতিল করা এয়ারলাইনসগুলোর মধ্যে রয়েছে ভার্জিন আটলান্টিক, ফ্লাইবে, এয়ার ফ্রান্স, এয়ার কানাডা, টিএপি পর্তুগাল, লোগানএয়ার, ব্রিটিশ এয়ারওয়েজ, ডেল্টা এয়ার লাইনস, ব্রাসেলস এয়ারলাইনস, স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইনস, আয়ার লিঙ্গাস, আইটিএ এয়ারলাইন্স, ইউরোউইংস, লুফথানসা, কেএলএম এবং বুলগেরিয়া এয়ার।   

হিথ্রো বিমানবন্দরের একজন মুখপাত্র বলেছেন, এই ইউকএন্ডে যাত্রীরা যে ভোগান্তির শিকার হয়েছেন, সেজন্য আমরা ক্ষমা চাইছি। কারিগরি ত্রুটির কারণে লাগেজ জট তৈরি হয়েছে। এ কারণে আমরা দুই এবং তিন নম্বর টার্মিনালের এয়ারলাইন অপারেটরদেরকে ২০ জুনের ফ্লাইট সমন্বয় করার অনুরোধ করেছি।  

 

Nagad
Walton

সর্বশেষ