বৃহস্পতিবার

১৮ এপ্রিল ২০২৪


৫ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক নিহত

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:০৫, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:৩৩, ৮ ডিসেম্বর ২০২১
হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক নিহত

ছবি: চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

ঢাকা (০৮ ডিসেম্বর): ভারতের তামিলনাড়ুর কুন্নুরে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বা চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত হয়েছেন। ওই হেলিকপ্টারে বিপিনের সঙ্গে তার স্ত্রী মধুলিকা এবং আরও বেশ কয়েকজন সেনা কর্মকর্তাও ছিলেন। খবর জিনিউজ, এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, আনন্দবাজার পত্রিকা।

ভারতের বিমান বাহিনী এক টুইটে জানিয়েছে, ‘অত্যন্তু দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, জেনারেল বিপিন রাওয়াত, মিসেস মধুলিকা রাওয়াত এবং আরো ১১ কর্মকর্তা তামিলনাড়ুতে এক হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু বরণ করেছেন। মারাত্বক ভাবে দগ্ধ একজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’
 
বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ে ভারতীয় বিমান বাহিনীর এমআই- ১৭ভিফাইভ হেলিকপ্টারটি। ওই হেলিকপ্টারে পাঁচ ক্রু ছাড়াও ছিলেন বিপিন, তার স্ত্রীসহ মোট ১৪জন ছিলেন। দুর্ঘটনাস্থল থেকে সর্বাধিনায়ক বিপিনকে অগ্নিদগ্ধ, গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে হেলিকপ্টারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে।

হেলিকপ্টারে থাকা কর্মকর্তাদের তাালিকাকুন্নুরে গভীর জঙ্গলে উপর থেকে ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়। দুর্ঘটনার পর ভারতের বিমান বাহিনী এক টুইটে জানিয়েছে, চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতকে বহনকারী ভারতীয় বিমান বাহিনীর এমআই- ১৭ভিফাইভ হেলিকপ্টারটি তামিলনাড়ুর কুন্নুরে দুর্ঘটনায় পড়েছে। এ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সালুর সামরিক ঘাটি থেকে এমআেই সিরিজের হেলিকপ্টারটি উড্ডয়নের পরপরই  নীলগিরিতে গিয়ে সেটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে।

এদিকে বিপিনের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিজনদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়