শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ আহত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:০৭, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৬:৪০, ৮ ডিসেম্বর ২০২১
হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ আহত, নিহত ৫

ছবি: হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ আহত

ঢাকা (০৮ ডিসেম্বর): ভারতের তামিলনাড়ুর কুন্নুরে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় পাঁচজন নিহত এবং গুরুতর আহত হয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। আহত সেনা সর্বাধিনায়ক বিপিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হেলিকপ্টারে বিপিনের সঙ্গে তার স্ত্রী মধুলিকাও ছিলেন। খবর জিনিউজ, এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস, আনন্দবাজার পত্রিকা।

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ে ভারতীয় বিমান বাহিনীর এমআই- ১৭ভিফাইভ হেলিকপ্টারটি। ওই হেলিকপ্টারে পাঁচ ক্রু ছাড়াও ছিলেন বিপিন, তার স্ত্রীসহ মোট ১৪জন ছিলেন। দুর্ঘটনাস্থল থেকে সর্বাধিনায়ক বিপিনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিফ অব ডিফেন্স স্টাফের স্ত্রী মধুলিকা রাওয়াত

কুন্নুরে গভীর জঙ্গলে উপর থেকে ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়। নীলগিরির এ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। দুজনকে আহত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুজনের শরীরই ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদেরকে ওয়েলিংডন ঘাঁটির সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

দুর্ঘটনার পর ভারতের বিমান বাহিনী এক টুইটে জানিয়েছে, চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতকে বহনকারী ভারতীয় বিমান বাহিনীর এমআই- ১৭ভিফাইভ হেলিকপ্টারটি তামিলনাড়ুর কুন্নুরে দুর্ঘটনায় পড়েছে। এ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সালুর সামরিক ঘাটি থেকে এমআেই সিরিজের হেলিকপ্টারটি উড্ডয়নের পরপরই  নীলগিরিতে গিয়ে সেটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে। দুর্ঘটনার স্থান থেকে তিনজনকে উদ্ধার করে সআথানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। 

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়