Anwar Ispat

সোমবার

১৭ জানুয়ারি ২০২২


৪ মাঘ ১৪২৮,

১২ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

ভারতে গ্রামবাসীর ওপর সেনাদের গুলি, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৪২, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:০১, ৫ ডিসেম্বর ২০২১
ভারতে গ্রামবাসীর ওপর সেনাদের গুলি, নিহত ১৪

ভারতে গ্রামবাসীর ওপর গুলি চালানোর পরে সেনাদের গাড়ি জ্বালিয়ে দেয় তারা

KSRM

ঢাকা (০৫ ডিসেম্বর): ভারতের নাগাল্যান্ডে ‘সন্ত্রাসী ভেবে’ নিরীহ গ্রামবাসীদের ওপর গুলি চালিয়েছে দেশটির সেনা বাহিনী। ওই গুলির প্রতিবাদে ক্ষিপ্ত গ্রামবাসীরা নিরাপত্তাবাহিনীকে ঘিরে ধরলে তারা ফের গুলি চালায়। এ ঘটনায় সব মিলিয়ে ১৪ জন সাধারণ মানুষ নিহত হয়েছেন। খবর, রয়টার্স, এনডিটিভি, ওয়াশিংটন পোস্ট ও বার্তা সংস্থা এএফপি। 

রয়টার্স, ওয়াশিংটন পোস্ট, এনডিটিভি ও এএফপির প্রতিবেদনগুলো থেকে জানা যায়, রাজ্যটির পাশেই মায়ানমার সীমান্ত। এর কাছেই ওটিং গ্রামে সন্ত্রাসীদের আটকাতে অ্যামবুশ করে ভারতীয় বাহিনী। এখানে গ্রামবাসীদের বহনকারী একটি যানে প্রথমে গুলি চালানো হয়। এতে ৬ গ্রামবাসী ঘটনাস্থলেই মারা যায়, হাসপাতালে নেওয়ার পথে প্রাণ হারায় আরও ২ জন।

এ ঘটনার প্রতিক্রিয়ায় এর কিছুক্ষণ পর ক্ষিপ্ত মানুষজন নিরাপত্তা বাহিনীকে ঘিরে ধরে। তখন ফের গুলি চালায় তারা। এ সময় আরও ৬ জন মারা যায়। এ সময় মানুষজন সেনাদের তিনটি গাড়িতে আগুন দেয়।

এএফপি আরও জানায়, দ্বিতীয় দফার গুলিবর্ষণে আরও ৯ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন, যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রতিবেদনগুলোতে আরও বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনী একটি বিবৃতিতে জানিয়েছে, ওই ঘটনায় একজন সৈনিক নিহত হয়েছে এবং আরও কয়েকজন আহত হয়েছে। সেখানে বলা হয়েছে, 'বিশ্বাসযোগ্য তথ্যের' ভিত্তিতে নাগাল্যান্ডের মোন জেলার তিরু এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়েছিল। কিন্তু পরবর্তীকালে হতাহতের যেসব ঘটনা ঘটেছে, সেটি সর্বোচ্চ পর্যায় থেকে তদন্ত করা হচ্ছে।

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়