বৃহস্পতিবার

০২ মে ২০২৪


১৯ বৈশাখ ১৪৩১,

২৩ শাওয়াল ১৪৪৫

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ফের লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৪৬, ৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:৪৭, ৭ জানুয়ারি ২০২২
করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ফের লাখ ছাড়াল

ফাইল ছবি, সংগৃহিত

ঢাকা (০৭ জানুয়ারি): বাংলাদেশের সবচেয়ে নিকটবর্তী দেশ ভারতে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে। আজ শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১ লাখ ১৭ হাজার ১০০ জন প্রাণঘাতী এই ভাইরাসের আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। 

যার ফলে, ৭ মাস পর ভারতে এক দিনে ১ লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্তের ঘটনা জানা গেল।এর পূর্বে, গত বছরের ৬ জুন ভারতে একদিনে ১ লাখ ১৪ হাজার ৪৬০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। খবর, এনডিটিভি’র।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ শুক্রবার সকালে  তারা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃত্যু হয়েছে ৩০২ জনের।

এর পূর্বে, ২৪ ঘণ্টায় ভারতে ৯০ হাজার ৯২৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। এই হিসেবে শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন রোগী বেড়েছে ২৮ শতাংশ।

 প্রতিবেদনে থেকে আরও জানা যায়, ভারতে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণও দ্রুতগতিতে বাড়ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩৭৭ জনের দেহে ওমিক্রনের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত নভেম্বরে ভারতে ওমিক্রন প্রথম শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত দেশটিতে এই ধরনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৭ জনে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, এ পর্যন্ত ভারতের ২৭টি প্রদেশে করোনার ওমিক্রন ধরনটি ছড়িয়ে পড়েছে। তবে মহারাষ্ট্র ও দিল্লিতেই ওমিক্রনের সংক্রমণ বেশি। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়