শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

দেশের ই-স্বাস্থ্য খাতে অবদান রাখায় এই বিশেষ সম্মাননা

এসোসিও হেলথটেক অ্যাওয়ার্ড ২০২১ পেল সিনেসিস আইটি

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৯, ১৩ নভেম্বর ২০২১   আপডেট: ১৭:৩৯, ১৩ নভেম্বর ২০২১
এসোসিও হেলথটেক অ্যাওয়ার্ড ২০২১ পেল সিনেসিস আইটি

দুর্যোগকালে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ায় ‘এসোসিও হেলথটেক অ্যাওয়ার্ড ২০২১’ পেল সিনেসিস আইটি

ঢাকা (১৩ নভেম্বর): করোনা মহামারির সময় যখন হাসপাতালে মিলছিল না পর্যাপ্ত চিকিৎসা সেবা তখন মানুষের পাশে দাঁড়িয়েছে স্বাস্থ্য বাতায়ন। দুর্যোগকালে বহুমাত্রিক ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ায় ‘এসোসিও হেলথটেক অ্যাওয়ার্ড ২০২১’ পেয়েছে বাংলাদেশের প্রথম সারির আইটি প্রতিষ্ঠান সিনেসিস আইটি লিমিটেড।

সিনেসিস আইটির পক্ষ থেকে গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। 

সংবাদ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডব্লিউআইটিএসএ আয়োজিত এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, আইসিটি ডিভিশনের সহায়তায় বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ১১ নভেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলছে এ বছরে বাংলাদেশের সবচেয়ে বড় আইসিটি সম্মেলন ‘ডব্লিউসিআইটি ২০২১’। গতকাল শুক্রবার ডব্লিউসিআইটির সম্মেলনে এই পুরষ্কার প্রদান করা হয়। সিনেসিস আইটির পক্ষ থেকে এই এসোসিও হেলথটেক অ্যাওয়ার্ড ২০২১ গ্রহণ করেন সিনেসিস আইটির ম্যনেজিং ডিরেক্টর সোহরাব আহমেদ চৌধুরী। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুষ্ঠানে পুরস্কার প্রদান করেন এসোসিও-এর প্রধান নির্বাহী কর্মকর্তা  জন চৈ, আইটি অ্যান্ড ডিজিটাল ব্যুরোর প্রধান নির্বাহী কর্মকর্তা  বুনরাক সারাগ্গানন্দ, জান অ্যাসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ কাফী ও বাংলাদেশ কম্পিউটার সমিতির চেয়ারম্যান শহীদ-উল-মুনীর। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনেসিস আইটির ডিরেক্টর আব্দুর রশিদ এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার ও টিম লিড, মার্কেটিং অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশন, কাজী আব্দুল্লাহ আল মামুন।  

তারা আরও জানায়, এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন একটি আইসিটি ফেডারেশন, যেটি ১৯৮৩ সালে এশিয়া ও ওসেনিয়া অঞ্চলের ২৪টি দেশের ন্যাশনাল আইসিটি এসোসিয়েশনস-এর সমন্বয়ে ‘এএসওসিআইও গঠিত হয়। প্রতিষ্ঠানটি প্রতিবছর চারটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। 

স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ ছাড়াও সিনেসিস আইটি দেশের ই-স্বাস্থ্য খাতে বরাবরই অবদান রেখে গিয়েছে। ২০১৬ সালে সিনেসিস আইটির নিজেস্ব সেবা এবং বাংলাদেশের প্রথম মোবাইলের মাধ্যমে মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞের মাধ্যমে মানসিক স্বাস্থ্য সঙ্ক্রান্ত সেবা ‘মাইন্ড টেল’ চালু করা হয়। যা পরবর্তীকালে ২০১৭ সালে জাতীয় আইসিটি এওয়ার্ড লাভ করে। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়