শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

ঢাকা বিভাগে মোবাইল ফোনে ইন্টারনেট চালু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:১০, ১৬ অক্টোবর ২০২১  
ঢাকা বিভাগে মোবাইল ফোনে ইন্টারনেট চালু

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৫ অক্টোবর): ঢাকা বিভাগে প্রায় ১১ ঘণ্টা পরে মোবাইল ফোনে ইন্টারনেট সেবা চালু হয়েছে। শুক্রবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

নাম প্রকাশে অনেচ্ছুক ওই কর্মকর্তা বলেন, পর্যায়ক্রমে সব বিভাগের গ্রাহকরা ইন্টারনেট সেবা পাবেন। তিনি আরও বলেন, আজ ভোর থেকে সারা দেশে মোবাইল ফোনে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সেবা বন্ধ ছিল। ইতোমধ্যে ঢাকায় মোবাইল ফোনে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সেবা চালু হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার কুমিল্লাসহ আশপাশের এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ হয়ে যায়। পরে কক্সবাজার, ব্রাক্ষণবাড়িয়াসহ আরও কয়েকটি জেলার গ্রাহকরা থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট ব্যবহার করার ক্ষেত্রে অসুবিধায় পড়েন।

আজ শুক্রবার বিজয়া দশমীর দিন সকাল থেকে সারাদেশেই একই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মোবাইল ফোন অপারেটদের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা।

তারা বলছেন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির নির্দেশনা পেয়েই শুক্রবার সকাল থেকে তারা থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ রেখেছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সেবা বন্ধ রাখতে বলেছে বিটিআরসি বলে তারা জানিয়েছেন।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেছেন, কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়