বৃহস্পতিবার

০৯ মে ২০২৪


২৬ বৈশাখ ১৪৩১,

০১ জ্বিলকদ ১৪৪৫

২০২৩ সালে ইনফিনিক্সের সেরা তিন ফোন

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০০, ২৬ ডিসেম্বর ২০২৩  
২০২৩ সালে ইনফিনিক্সের সেরা তিন ফোন

সংগৃহিত

২০২৩ সালে বেশকিছু নতুন ফোন এনে তরুণদের চমকে দিয়েছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ফোনগুলো জনপ্রিয় হয়েছে তাদের উদ্ভাবন ও বাজারমূল্যের মধ্যে ভারসাম্যের কারণে। এর মধ্যে নোট ৩০ প্রো, হট ৩০ ও স্মার্ট ৮ এ তিনটি স্মার্টফোন সবার নজর কেড়েছে বিশেষভাবে।

নোট ৩০ প্রো

মিড-বাজেট রেঞ্জে অলরাউন্ড ফাস্ট চার্জিং নিয়ে গত জুলাইয়ে বাজারে আসে ইনফিনিক্স নোট ৩০ প্রো। ফোনের সঙ্গে আছে ৬৮ ওয়াটের চার্জার। এই চার্জারটি ফোনের ৫০০০ মিলিঅ্যাম্পেয়ার ব্যাটারিকে এক শতাংশ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করতে পারে মাত্র ৩০ মিনিটে। ফোনের সঙ্গে আরও আছে ১৫ ওয়াটের একটি ওয়ারলেস চার্জিং পড। এছাড়া এই বাজেটে ফোনটির রিভার্স ওয়ারলেস চার্জিং প্রযুক্তি তরুণদের দৃষ্টি আকর্ষণ করেছে।

আট জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ধারণক্ষমতার নোট ৩০ প্রো স্মার্টফোনটিতে আছে ভেপর-চেম্বার কুলিং টেকনোলজি ও মিডিয়াটেকের হেলিও জি৯৯ প্রসেসর। অ্যান্ড্রয়েড ১৩ ও এক্সওএস ১৩ এ চালিত এই ফোনটিতে আছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের একটি ১০-বিট অ্যামোলেড ডিসপ্লে। ফটোগ্রাফির জন্য আছে ১০৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। নোট ৩০ সিরিজের এই মডেলটির বর্তমান বাজারমূল্য ২৭ হাজার ৯৯৯ টাকা।

হট ৩০

মূলত গেমিংপ্রিয় তরুণদের স্মার্টফোন ইনফিনিক্স হট ৩০। গত এপ্রিল মাসে লঞ্চ হওয়ার পর থেকে এখন পর্যন্ত ভালো সাড়া পেয়েছে হট সিরিজের এই স্মার্টফোনটি।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮-কোরের হেলিও জি৮৮ প্রসেসর, যাতে আছে দুই জিগাহার্জ ফ্রিকোয়েন্সিসহ দুটি এআরএম কর্টেক্স-এ৭৫ কোর। ফোনে ‘লিঙ্ক-বুমিং’ নেটওয়ার্ক অপ্টিমাইজেশন থাকায় একযোগে ওয়াই-ফাই ও মোবাইল ডেটা ব্যবহার করা যায়, যেন নেটওয়ার্কের কারণে গেমিংয়ে কোনো সমস্যা না হয়। হট ৩০-এ দেয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার ও ৫০০০ মিলিঅ্যাম্পেয়ারের ব্যাটারি, ১০৮০পি রেজ্যুলেশন এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে। এছাড়া এতে আছে ৫০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং একটি আট মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতার সংস্করণের দাম বর্তমানে ১৩ হাজার ৯৯৯ টাকা এবং আট জিবি র‌্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতার সংস্করণটি পাওয়া যাচ্ছে ১৬ হাজার ৯৯৯ টাকায়।

স্মার্ট ৮

সম্প্রতি বাজারে আসা এ বছরের সর্বশেষ ইনফিনিক্স ফোন স্মার্ট ৮। বাজেটের কথা মাথায় রেখে, স্টাইল ও কার্যকারিতা নিশ্চিত করে তরুণদের জন্য এই স্মার্টফোন আনে ব্র্যান্ডটি। ইউনিসক টি৬০৬ প্রসেসরে চালিত ইনফিনিক্স স্মার্ট ৮-এ আছে চার জিবি র?্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে এক্সওএস১৩-সহ অ্যান্ড্রয়েড ১৩। এছাড়া এতে রয়েছে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ৫০০০ মিলিঅ্যাম্পেয়ার ব্যাটারি ব্যাকাপের সঙ্গে ডিভাইসটিতে আছে একটি ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, আট মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং একটি রিং এলইডি ফ্ল্যাশ। এর বর্তমান বাজারমূল্য ১১ হাজার ৪৯৯ টাকা। এছাড়া ফোনটির চার জিবি র‌্যাম ও ৬৪ জিবি ধারণক্ষমতার মডেলটি ১০ হাজার ৪৯৯ টাকায় বাজারে পাওয়া যাচ্ছে।

এই ফোনগুলো মূল্য ছাড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স আউটলেট ও দারাজে। এ বছর তরুণদের জীবনে উচ্ছ¡াস ও গতি নিয়ে এসেছে ইনফিনিক্স; ফ্যানদের জন্য আয়োজন করেছে বিভিন্ন অনুষ্ঠান। এখন দেখা যাক ২০২৪ সালে ব্র্যান্ডটি নতুন আর কী নিয়ে আসে। বিজ্ঞপ্তি

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়