বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

ক্যাশবিহীন ডিজিটাল সল্যুশনের সুবিধা নিয়ে এলো টাচ এন গো ইওয়ালেট-ডটলাইনস

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:১৮, ৩ এপ্রিল ২০২২   আপডেট: ১৬:১৯, ৩ এপ্রিল ২০২২
ক্যাশবিহীন ডিজিটাল সল্যুশনের সুবিধা নিয়ে এলো টাচ এন গো ইওয়ালেট-ডটলাইনস

ছবি: সংগৃহীত

ঢাকা (০৩ এপ্রিল):  এখন থেকে ক্যাশকে ডিজিটাল সল্যুশনের মাধ্যমে টাচ এন গো ইওয়ালেট ক্রেডিটে রূপান্তরিত করার সুবর্ণ সুযোগ পাচ্ছেন মালয়েশিয়াতে অবস্থানরত প্রবাসীরা। 

সম্প্রতি আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়াভিত্তিক টাচ এন গো ও ডটলাইনস গ্রুপের মধ্যে একটা চুক্তির মাধ্যমে মালয়েশিয়াতে অবস্থানরত প্রবাসী  নাগরিকদের জন্য এই ডিজিটাল সল্যুশন সুবিধা নিয়ে আসা হল। 

টাচ এন গো ও ডটলাইনস গ্রুপের পক্ষ থেকে গণমাধ্যমগুলোতে পাঠানো সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ-বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সিঙ্গাপুর ভিক্তিক ডটলাইনস গ্রুপ হচ্ছে একটি প্রযুক্তি নির্ভর গ্রাহকসেবা মূলক ব্যবসা প্রতিষ্ঠান, যা কিনা ১৬টা দেশে, ১০টি ভিন্ন পরিসরে ২১টিরও বেশি গুরুত্বপূর্ণ খাতে বিভিন্ন ব্র্যান্ডের নামে পরিচালিত হয়ে আসছে। ডটলাইনস বহু ধরনের এপ্লিকেশনস তৈরি করেছে যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সহজ ‘এপ’ যা কোম্পানিটির দ্বিতীয় ডেভেলপমেন্ট সেন্টার, মালয়েশিয়াতে ডেভেলপ করা হয়েছে। 

তারা আরও জানায়, গত পাঁচ বছরের যাত্রায়, সহজ একটি শক্তিশালী, ১২ হাজার টাচপয়েন্ট বিশিষ্ট, এজেন্ট  বিপণন নেটওয়ার্ক গড়ে তুলেছে মালয়েশিয়াতে|  এই যৌথ উদ্যোগের চুক্তির মাধ্যমে ‘টাচ এন গো ইওয়ালেট’ এই নেটওয়ার্কের সুবিধা গ্রহণ করে প্রবাসী সমাজের কাছাকাছি যেতে পারবে এবং তাদেরকে ক্যাশলেস একাউন্ট সচল করতে সহায়তা প্রদান, ঘরের কাছেই টপ আপ করা এবং আরও অনেক ধরনের সুযোগ সুবিধার মাধ্যমে প্রাতিষ্ঠানিক পর্যায়ে দেশের অর্থনীতিতে তাদের কার্যকর অন্তর্ভুক্তি ঘটাতে পারবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই প্রবাসীদেরকে ডিজিটাল সেবার আওতায় এনে তাদের জীবনকে স্বাচ্ছন্দ্যময় ও উন্নত করতে সহায়তা করার উদ্দেশ্যে এখন থেকে সহজ এপ-এর সকল ফিচার টাচ এন গো ইওয়ালেটের মধ্যেই পাওয়া যাবে। এ সকল ফিচারের মাধ্যমে অন্যান্য ডিজিটাল সেবার পাশাপাশি  প্রবাসীগণ ইন্টারনেট প্যাক বা এয়ারটাইম কিনতে পারবেন। এই সেবা বর্তমানে মালয়েশিয়াতে পাওয়া যাবে বাংলাদেশ,  ইন্দোনেশিয়া,  পাকিস্তান,  মিয়ানমার, ফিলিপাইন ও ভিয়েতনাম হতে আগত প্রবাসীদের জন্য। 

টাচ এন গো বা টিএনজি ডিজিটাল এসডিএন বিএইচডি এর চীফ কমার্শিয়াল অফিসার  ড্যানি চুয়া এ বিষয়ে বলেন, মালয়েশিয়াতে বর্তমানে বেশ বড় সংখ্যক টাচ এন গো ইওয়ালেট ব্যবহারকারী আছে। ক্যাশবিহীন এবং সরাসরি স্পর্শবিহীন আর্থিক লেনদেনের চাহিদা বহুলাংশে বৃদ্ধির সাথে সাথে আমরা প্রবাসীদেরকে মালয়েশিয়ার সমাজে অন্তর্ভুক্ত করার ক্ষেত্রে একে এক সুবর্ণ সুযোগ বলে মনে করছি।

তিনি আরও বলেন,  টাচ এন গো ইওয়ালেট আরও নতুন নতুন সেবা নিয়ে আসার মাধ্যমে এই আশাবাদ রাখে যে এ সকল সেবার মধ্য দিয়ে প্রবাসীরা তাদের দৈনন্দিন জীবনকে স্বাচ্ছন্দ্যময় ও ক্যাশবিহীন করে তুলতে পারবেন। ডটলাইনসের সাথে যুক্ত হবার মাধ্যমে তারা এখন খুব সহজে টপ আপ ট্রান্সফার,  নিজের বা নিজের আপনজনদের জন্য পণ্য ও সেবা ক্রয় করতে পারবেন এবং এক্ষেত্রে টাচ এন গো ইওয়ালেট এর মাধ্যমে সুরক্ষিত আর্থিক লেনদেনের নিশ্চয়তা পাবেন। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়