শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

সেরা উদ্ভাবনের স্বীকৃতি পেল বিডিঅ্যাপস

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৫, ১০ মার্চ ২০২২  
সেরা উদ্ভাবনের স্বীকৃতি পেল বিডিঅ্যাপস

তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান পুরস্কার প্রদান করছেন

ঢাকা (১০ মার্চ): সামাজিক অন্তর্ভূক্তির দৃষ্টিকোণ থেকে সেরা উদ্ভাবনের স্বীকৃতি পেয়েছে রবি আজিয়াটা লিমিটেডের উদ্যোগ— ‘বিডিঅ্যাপস’। সম্প্রতি বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২-এ এই স্বীকৃতি দেওয়া হয়।  

রবি আজিয়াটা পক্ষ থেকে আজ বৃহস্পতিবার গণমাধ্যমগুলোতে পাঠানো সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সংবাদ-বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ডেভেলপারদের জন্য পরিবেশকে সুগম করতে সমাজভিত্তিক বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়ায় এ স্বীকৃতি পেয়েছে বিডিঅ্যাপস। এ ছাড়া ডিজিটাল উপায়ে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছে প্ল্যাটফর্মটি। তাই এসডিজি লক্ষ্য অর্জনে সেরা উদ্ভাবনের ক্যাটাগরিতে পুরস্কার প্রদানের সময় সম্মানসূচকভাবে বিডিঅ্যাপস-এর নাম উল্লেখ করা হয়।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। অনুষ্ঠানে রবি’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আরমান আহমেদ সিদ্দিকী বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরানের কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন।

বিডিঅ্যাপসে বর্তমানে ২৫ হাজার অ্যাপ ডেভেলপার রয়েছেন। এই অ্যাপসে মোট ৪৫ হাজার অ্যাপ্লিকেশন রয়েছে যা ব্যবহার করছেন ৬০ লাখেরও বেশি গ্রাহক। সম্প্রতি বিডিঅ্যাপসকে বাংলাদেশের জাতীয় অ্যাপ স্টোরের স্বীকৃতি দিয়েছে আইসিটি বিভাগ। সংবাদ-বিজ্ঞপ্তি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়