বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ করার আহ্বান মোস্তাফা জব্বারের

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:২৪, ১৬ জানুয়ারি ২০২২  
শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ করার আহ্বান মোস্তাফা জব্বারের

ছবি: ডাক ও টেলিযোগাযোাগ মন্ত্রী মোস্তাফা জব্বার

ঢাকা (১৬ জানুয়ারি): শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোাগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছেন, উপযুক্ত শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে না পারলে ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবেলা করে তাদের টিকে থাকা কঠিন হবে।

রবিবার ঢাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটির ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আইইউবিএটি আয়োজিত মাসব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, আমাদের ছাত্র-ছাত্রীরা মেধাবী ও সৃজনশীল, তাদের কাছে অসাধ্য বলে কিছু নেই। তাদেরকে আগামীদিনের উপযোগী করে তৈরি করতে আমাদেরকে সর্বোচ্চ উদ্যোগ গ্রহণ করতে হবে। এ ব্যাপারে শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে অগ্রণী ভূমিকা গ্রহণে এগিয়ে আসতে হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, আমাদের বিশাল জনগোষ্ঠীকে মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে না পারলে, এটি হবে আমাদের জন্য একটি কঠিন সংকট। এই সংকটের দায় আমাদেরকেই বহন করতে হবে। শিক্ষার ডিজিটাল রূপান্তরের মাধ্যমে এই দায় মুক্ত করা সম্ভব বলে উল্লেখ করেন।

তিনি বলেন, গত ১২ ডিসেম্বর বাংলাদেশ ফাইভ-জি প্রযুক্তি যুগে প্রবেশ করেছে। এই প্রযুক্তি মৎস্য ও কৃষিতে ব্যাপকভাবে কাজে লাগানোর মাধ্যমে শিল্প ক্ষেত্রের পাশাপাশি কৃষিতে বিস্ময়কর রূপান্তর সম্ভব।

অনুষ্ঠানে মূল প্রবন্ধে দেশের প্রতিটি গ্রামে একজন গ্রাজুয়েট সৃষ্টি আইইউবিএটি‘র উদ্যোগ তুলে ধরা হয়। এ
অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ভিসি ও রেজিষ্ট্রারারও বক্তৃতা করেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়