বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

অটোমেশন এক্সিলেন্স স্বীকৃতি পেল গ্রামীণফোন, এসকিউ গ্রুপ

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৫৯, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৬:০১, ৯ ডিসেম্বর ২০২১
অটোমেশন এক্সিলেন্স স্বীকৃতি পেল গ্রামীণফোন, এসকিউ গ্রুপ

ছবি: সংগৃহীত

ঢাকা (০৯ ডিসেম্বর): বিশ্বের অন্যতম অটোমেশন সফটওয়্যার কোম্পানি ইউআইপাথ-এর পুরস্কার পেয়েছে গ্রামীণফোন ও এসকিউ গ্রুপ। আজ বৃহস্পতিবার তৃতীয়বারের মতো ইউআইপাথ অটোমেশন এক্সিলেন্স পুরস্কার ঘোষণা করা হয়। 

 ‘ইউআইপাথ’-এর পক্ষ থেকে গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারত এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বিভিন্ন গ্রাহক প্রতিষ্ঠানকে তাদের কাজের স্বীকৃতি দেওয়ার জন্য ইউআইপাথ এই পুরস্কার দিয়ে থাকে। এ বছর ১৫টি বিভাগে ৩১টি প্রতিষ্ঠান বিজয়ী হয়েছে। বিজয়ী প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে গ্রামীণফোন ও এসকিউ গ্রুপ। নিজেদের কাজের ক্ষেত্রে অটোমেশন ব্যবহার করে নতুন উদ্ভাবনের জন্য এই স্বীকৃতি দেওয়া হয়েছে। 

তারা আরও জানিয়েছে, বিজয়ী প্রতিষ্ঠানগুলোর অধিকাংশই ভারতের এবং বৈশ্বিক উদ্যোগ। বাংলাদেশ থেকে পেয়েছে গ্রামীণফোন ও এসকিউ গ্রুপ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউআইপাথ নিউইয়র্কভিত্তিক একটি রোবটিক প্রসেস অটোমেশন সফটওয়্যার কোম্পানি। ইউআইপাথকে রোবটিক অটোমেশন প্রসেস বা আরপিএ ‘লিডার’ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। 

তারা আরও জানিয়েছে, স্বতন্ত্র উপদেষ্টারা বিভিন্ন প্রতিষ্ঠানের জমা দেওয়া নথি এবং উপাত্তের ভিত্তিতে বিজয়ী নির্বাচনের জন্য সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছেন। আর জুরি বোর্ড বিজয়ী নির্বাচন করেছেন। এই বোর্ডে ছিলেন শিল্পপ্রতিষ্ঠান নির্বাহী মাহেন্দ্র বালাচন্দ্রন, ভারতের ন্যাশনাল অ্যাসোসিয়েশেন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিস কোম্পানির ভাইস-প্রেসিডেন্ট কেএস বিশ্বনাথ, ইউনিভার্সাল স্যাম্প জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা পুনিত কাউর কোহলি, মাদার ডায়েরি ফ্রুট অ্যান্ড ভেজিটেবল প্রাইভেট লিমিটেডের প্রধান তথ্য কর্মকর্তা অ্যানি জন ম্যাথু।

Nagad
Walton

সর্বশেষ