বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

টিকটকের ডেডিকেটেড ট্রান্সপারেন্সি সেন্টার চালু

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৮, ৬ ডিসেম্বর ২০২১  
টিকটকের ডেডিকেটেড ট্রান্সপারেন্সি সেন্টার চালু

ছবি: সংগৃহীত

ঢাকা (০৬ ডিসেম্বর): একটি ডেডিকেটেড ট্রান্সপারেন্সি সেন্টার চালু করেছে টিকটক। অডিয়েন্সের কাছে এর জবাবদিহিতার প্রতিশ্রুতিকে আরও জোরদার করতেই টিকটক এ উদ্যোগ নিয়েছে।

আপডেট হওয়া এ কেন্দ্র  থেকে ইন্টারেক্টিভ রিপোর্টের পাশাপাশি টিকটকের বার্ষিক এবং ত্রৈমাসিক স্বচ্ছতা প্রতিবেদন  দেওয়া হবে। এর পাশাপাশি টিকটকের সর্বশেষ ‘এইচ১ ২০২১ কন্টেন্ট রিমুভাল রিকোয়েস্ট রিপোর্ট’ ও সোমবার ঘোষণা করা হয়েছে।

টিকটককে সুরক্ষিত রাখতে এবং এর অখণ্ডতা রক্ষা করার গুরুত্ব বিবেচনা করে টিকটক স্বচ্ছতা প্রতিবেদন প্রকাশ করে থাকে। স্বচ্ছতার মাধ্যমে আস্থা তৈরি করতে ২০১৯ সাল থেকে টিকটক রিপোর্ট প্রকাশ করছে।

এর স্বচ্ছতা অব্যহত রাখার জন্য, টিকটক সিভিল সোসাইটির বিভিন্ন সংস্থা এবং বিশেষজ্ঞদের কাছ থেকে ফিডব্যাক যুক্ত করে রিফ্রেশড রিপোর্ট ফরম্যাট তৈরি করেছে। এখন টিকটক থেকে মেশিন রিডেবল ফরম্যাটে ডাটা ডাউনলোড করার সুযোগ রয়েছে। এখন এর রিপোর্ট বেশ আকর্ষণীয়, ইন্টারেক্টিভ চার্ট এবং গ্রাফ সহ পাওয়া যায়।

বিশ্বব্যাপী আরো বেশি মানুষের কাছে পৌঁছানোর জন্য, টিকটকের প্রতিবেদন এখন বাংলা, উর্দু, ইংরেজি, ফরাসি, জার্মান, স্প্যানিশ, ঐতিহ্যবাহী চীনা, রাশিয়ান এবং আরবি সহ ২৬টি ভাষায় প্রকাশ করা হবে।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়