রোববার

১৭ অক্টোবর ২০২১


২ কার্তিক ১৪২৮,

০৯ রবিউল আউয়াল ১৪৪৩

টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন কোহলি

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৩, ২৭ সেপ্টেম্বর ২০২১  
টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন কোহলি

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ২৭): টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করলেন বিরাট কোহলি। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৩ রান করতেই ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেন ভারত অধিনায়ক। চতুর্থ ওভারে জাসপ্রীত বুমরার বলে ছয় মেরে ১০ হাজার রানের গণ্ডি পার করেন বিরাট। ৩১৪তম ম্যাচে এই নজির গড়লেন তিনি।

ভারত ও আইপিএল সব মিলিয়েই টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ ক্যাপ্টেন কোহলির। প্রথম ভারতীয় হিসেবে এই কীর্তি। ৩১৪ ম্যাচে কোহলির ৫টি শতরান আর ৭৩টি অর্ধ শতরান আছে। সর্বোচ্চ রান ১১৩। ব্যাটিং গড় ৪১.৬১। স্ট্রাইক রেট ১৩৪ এর উপর।

আইপিএল শুরুর আগে মোটেই ছন্দে ছিলেন না বিরাট কোহলি। আইপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেও ব্যর্থ হন তিনি। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেই রানে ফেরেন। গতকাল রবিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দাপুটে ব্যাটিং করলেন তিনি। 

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল শুরুর আগেই কোহলি জানিয়ে দেন, অধিনায়ক হিসেবে এটাই তার শেষ আইপিএল। পরের আইপিএল থেকে শুধুমাত্র ক্রিকেটার বিরাট হিসেবে খেলবেন। কয়েক দিন আগে জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপের পর ভারতের হয়েও টি-টোয়েন্টি ক্রিকেটের ফরম্যাটে আর নেতৃত্ব দেবেন না। খেলা চালিয়ে যাবেন ক্রিকেটার হিসেবে।

২০১৩ সালে ড্যানিয়েল ভেট্টোত্তোরির পর কোহলির হাতে নেতৃত্বের ভার তুলে দেয় আরসিবি। বেঙ্গালুরকে খেতাব জেতাতে পারেননি। ক্যাপ্টেন কোহলি তাই এ বছর আরসিবিকে আইপিএল খেতাব জিতিয়ে বদনাম ঘোচাতে চান।

১০ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর। বাকি ৪ ম্যাচ থেকে আর ২টি ম্যাচ জিতলেই প্লে অফের রাস্তা নিশ্চিত হয়ে যাবে। তবে কোহলির আরসিবি চাইছে পয়েন্ট টেবিলের প্রথম দুইয়ে থাকতে। আগামী বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলবেন কোহলিরা।

Finsmart Stay Ahead of Times
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়