বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়েই সবসময় খেলতে চান রশিদ খান

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০২১  
অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়েই সবসময় খেলতে চান রশিদ খান

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ২৭): বিগ ব্যাশ লিগের (বিবিএল) এবারের মৌসুমেও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে মাঠ মাতাবেন রশিদ খান। এবং এই ফ্র্যাঞ্চাইজি ছাড়তেও চান না আফগান এই লেগস্পিনার।

আন্তর্জাতিক কিংবা ফ্র্যাঞ্চাইজি, সব ধরনের ক্রিকেটে শুরু থেকেই রশিদের কিপটে বোলিংয়ের বেশ কদর ছিল। আর তাই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের বছর দুয়েকের পরই মাত্র ১৯ বছর বয়সে তিনি সুযোগ পেয়ে যান বিবিএলের মতো জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগে।

২০১৭-১৮ মৌসুমে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিবিএল অভিষেক হয় রশিদের। অভিষেকেই বাজিমাত করেন তিনি। আসরে ১১ ম্যাচ খেলে শিকার করেন ১৮ উইকেট। তবে সবচেয়ে ঈর্ষণীয় ছিল তার ইকোনমি রেট (৫.৬৬)।

স্ট্রাইকার্সের হয়ে খেলার ব্যপারে রশিদ বলেন, ‘আমি এই ফ্র্যাঞ্চাইজি ছাড়তে চাই না। আমি অ্যাডিলেড ও এর ভক্ত-সমর্থকদের ভালোবাসি। এই দলের হয়ে খেলতে পেরে আমি ভালোবাসি এবং গর্ব বোধ করি।’

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি ডানহাতি এই লেগ স্পিনারকে। অভিষেকের পর থেকে এখন পর্যন্ত সবগুলো মৌসুমেই খেলছেন তিনি। যেখানে সবমিলিয়ে ৫০ ম্যাচ খেলে ৬.৪৭ ইকোনমিতে রশিদ শিকার করেছেন ৭২টি উইকেট।

রশিদ টানা চার মৌসুম ধরে খেলছেন একই ফ্যাঞ্চাইজিতে। এর ফলে অ্যডিলেডের দর্শক ভক্তদের কাছে ঘরের ছেলের মতোই ভালোবাসা পেয়ে যাচ্ছেন।

Nagad
Walton

সর্বশেষ