বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

পাকিস্তানের বিশ্বকাপ দল নিয়ে অসন্তুষ্ট আফ্রিদি, আসছে পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৫৫, ২৭ সেপ্টেম্বর ২০২১  
পাকিস্তানের বিশ্বকাপ দল নিয়ে অসন্তুষ্ট আফ্রিদি, আসছে পরিবর্তন

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ২৭): আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের ১৫ সদস্যের দল নিয়ে খুশি নন দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। তবে সেই দলে পরিবর্তন আসবে বলেও আভাস দিয়েছেন সাবেক এই তারকা অলরাউন্ডার।

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের ঘোষিত দলে জায়গা হয়নি শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের। এছাড়া সাম্প্রতিক সময়ে পাকিস্তান দলের নিয়মিত মুখ ফাহিম আশরাফ, হারিস সোহেল, সার্জিল খানরা নেই সেই স্কোয়াডে।

অন্যদিকে, তরুণ উইকেটকিপার আজম খানের সাথে দলে জায়গা পেয়েছেন মিডলঅর্ডারের দুই ব্যাটার খুশদিল শাহ এবং আসিফ আলী।

তবে বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞ ক্রিকেটারদের অনুপস্থিতি মানতে পারছেন না শহীদ আফ্রিদি। পাশাপাশি কিছু খেলোয়াড়কে কেন এই দলে রাখা হয়েছে তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন সাবেক এই বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,

“নিঃসন্দেহে দল নির্বাচন নিয়ে আমি বিস্মিত হইছি। দুই-তিনজন ক্রিকেটারের অন্তর্ভুক্ত কারণ খুঁজে পাচ্ছি না আমি।এটাও বুঝতে পারছি না, কীভাবে আমরা কয়েকটি নাম দল থেকে বাদ দিয়েছি।”

তবে পাকিস্তানের বিশ্বকাপে দলে কিছু পরিবর্তন করে পুনরায় দল ঘোষণা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), এমনটাই জানিয়েছেন শহীদ আফ্রিদি। এ প্রসঙ্গে তিনি বলেন,

“আমি যতদূর জানতে পেরেছি, খুব সম্ভবত কিছু পরিবর্তনসহ আসন্ন বিশ্বকাপের জন্য আরেকটি দল ঘোষণা করবে পিসিবি।”

এর আগে চলতি সপ্তাহে শুরুতে পাকিস্তানের বিশ্বকাপ দলে পরিবর্তনের আভাস দিয়েছিলেন পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমও। তিনি বলেছিলেন, ”বিশেষ পরিস্থিতি এবং ব্যতিক্রমী কারণে দরকার পড়লে বিশ্বকাপ স্কোয়াডে আমরা প্রয়োজনীয় পরিবর্তন করতে পারি।”

উল্লেখ্য এর মধ্যে আসন্ন বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে অংশগ্রহণকারী ১৬ দেশ। তবে আগামী ১০ অক্টোবরের মধ্যে বিশ্বকাপ দলে পরিবর্তন আনার সুযোগ রেখেছে আইসিসি।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহকারী অধিনায়ক), আসিফ আলী, আজম খান, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং শোয়েব মাকসুদ।

রিজার্ভ: শাহনেওয়াজ দাহানি, ফখর জামান, উসমান কাদির

Nagad
Walton

সর্বশেষ