বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

টেস্ট থেকে অবসরে মঈন আলী

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:১৪, ২৭ সেপ্টেম্বর ২০২১  
টেস্ট থেকে অবসরে মঈন আলী

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ২৭): ইংল্যান্ড দলের অন্যতম সদস্য মঈন আলী। তিন ফরম্যাটেই খেলে থাকেন নিয়মিত। তবে হুট করেই টেস্ট ফরম্যাট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ইংলিশ অল-রাউন্ডার।

করোনার কারণে এখন যেকোনো সিরিজ শুরুর পূর্বেই ক্রিকেটারদের জৈব সুরক্ষিত বলয়ে রাখা হয়। যেখানে পরিবার থেকে দূরে থাকতে হয় ক্রিকেটারদের। জৈব সুরক্ষিত বলয়ের কারণে পরিবার থেকে অনেকদিন দূরে থাকতে চাচ্ছেন না মঈন।

একইসঙ্গে ইংল্যান্ডের পোশাকে সাদা বলের ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সম্পূর্ণ মনোনিবেশ করতেই তার এমন সিদ্ধান্ত বলে লিখেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। এর আগেও টেস্ট ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন ৩৪ বছর বয়সী মঈন।

২০১৯ সালে অনির্দিষ্টকালের জন্য টেস্ট থেকে দূরে ছিলেন তিনি। ফিরেছেন ভারতের বিপক্ষে, লর্ডস টেস্টে। ইতোমধ্যেই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও কোচ সিলভারউডের সঙ্গে অবসর ভাবনা নিয়ে কথা বলেছেন মঈন।

বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজে ইংল্যান্ড দলে থাকবেন না তারকা অলরাউন্ডার বেন স্টোকস। অবসর নিলে মঈনকেও পাচ্ছে না ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্ট খেলে ২৮.২৯ গড়ে দুই হাজার ৯১৪ রান করেছেন মঈন। চারটি সেঞ্চুরি ছাড়াও করেছেন ১৪টি হাফ সেঞ্চুরি। বল হাতে ৩৬.৬৬ গড়ে শিকার করেছেন ১৯৫টি উইকেট।

Nagad
Walton

সর্বশেষ