রোববার

১৭ অক্টোবর ২০২১


২ কার্তিক ১৪২৮,

০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শেষ ম্যাচ হেরেও বাংলাদেশের সিরিজ প্রাপ্তি

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৫৯, ১৯ সেপ্টেম্বর ২০২১  
শেষ ম্যাচ হেরেও বাংলাদেশের সিরিজ প্রাপ্তি

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ১৯): প্রথম তিন ম্যাচে টানা জিতে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ। তবে নিজেদের জয়ের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগার যুবারা। চতুর্থ ম্যাচের মতো সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচেও হেরেছে নাইমুর রহমান নয়ন-আইচ মোল্লারা।

পঞ্চম ম্যাচে নিজেরা মাত্র ১৫৫ রানে অল আউট হলেও আফগান যুবাদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছে বাংলাদেশ। ম্যাচের তিন বল বাকি থাকতে ৩ উইকেটের জয় তুলে নেয়া সফরকারীরা। তবে প্রথম তিন ম্যাচ জেতায় ৩-২ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ওয়ানডেতে টসে জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৫৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। যেখানে দলটির হয়ে সর্বোচ্চ ৩৭ রান এসেছে লোয়ার অর্ডারে ব্যাট করা আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে।

এ ছাড়া টাইগার যুবাদের ইফতিখার হোসেন ২৬, নয়ন ১৬ এবং তাহজিবুল ইসলাম করেছেন ১৫ রান। আফগানদের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন বিলাল সামি এবং নাঙ্গেলিয়া খারোট। এ ছাড়া ইজহারুল্লাহ হক নাভিদ এবং শহিদুল্লাহ হাসানি নিয়েছেন দুটি করে উইকেট।

জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ভালো শুরু করে আফগানিস্তান। যদিও ইসাক জাজাই ছাড়া বাকিরা ছিলেন আসা যাওয়ার মাঝে। আশিকুর রহমানের বোলিংয়ে সফরকারীদের চেপে ধরার চেষ্টা করলেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে তাঁরা। 

আফগানদের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেছেন জাজাই। এ ছাড়া অধিনায়ক ইজাজ আহমেদ ৩২ এবং নাভিদ করেছেন অপরাজিত ২৯ রান। বাংলাদেশের হয়ে আশিকুর তিনটি উইকেট নিয়েছেন। নয়ন ও আইচের শিকার একটি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল - ১৫৫/১০ (ওভার ৪৭.৪) (মামুন ৩৭, ইফতিখার ২৬, নয়ন ১৬, খারোট ৩/২৭, সামি ৩/৩৩)

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল - ১৫৬/৭ (ওভার ৪৯.৩) (জাজাই ৫২, ইজাজ ৩২, নাভিদ ২৯*, আশিকুর ৩৩৭)

Finsmart Stay Ahead of Times
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়