শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

এক মৌসুমে মেসির বেতন ৩০০ কোটি, রোনালদোর ২৩৪ কোটি ৭৪ লাখ

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:১৭, ১৯ সেপ্টেম্বর ২০২১  
এক মৌসুমে মেসির বেতন ৩০০ কোটি, রোনালদোর ২৩৪ কোটি ৭৪ লাখ

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ১৮): বার্সেলোনার সঙ্গে দীর্ঘ সময়ের সম্পর্ক ছিন্ন করে চলতি মৌসুমে পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। একই সময়ে জুভেন্টাস ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদো ফিরেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। প্রশ্ন ছিল প্রতি মৌসুমে কত করে পাবেন তারা? 

আজ শনিবার ইংলিশ দৈনিক ডেইলি মেইল তাদের অনলাইন সংস্করণে জানিয়েছে, ওল্ড ট্রাফোর্ডে ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ৫১ লাখ) বেতন পান সিআর সেভেন। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, ইউনাইটেডে ৮ লাখ ৮০ হাজার পাউন্ড বেতন পাবেন রোনালদো। 

তবে তুরিন ছেড়ে ওল্ড ট্রাফোর্ডে যোগ দেওয়ার সময় অল্প বেতন কমিয়েছেন তিনি। জুভেন্টাসে থাকতে সপ্তাহে ৫ লাখ পাউন্ড বেতন পেতেন পর্তুগিজ উইঙ্গার। ইউনাইটেডে পাচ্ছেন ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড। অর্থাৎ বছরে পাবেন ২ কোটি ২০ হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় ২৩৪ কোটি ৭৪ লাখ টাকা।

৬০ লাখ পাউন্ড বেতন কমালেও এখনো তিনি ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার। ইউনাইটেড রোনালদোকে ফের দলে ভিড়িয়েছে ১ কোটি ৩০ লাখ পাউন্ডের বিনিময়ে।

অন্যদিকে, ফরাসি সংবাদপত্র ‘এলইকুইপে’ দাবি করছে, তারা মেসির সত্যিকারের বেতনের অংকটা বের করতে পেরেছে। তারা জানিয়েছে, প্যারিসে আগামী দুই মৌসুম ৩০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৩০০ কোটি টাকা) করে পাবেন আর্জেন্টাইন কিং।

তৃতীয় বছর থাকতে রাজি হলে বেতনটা ১০ মিলিয়ন ইউরো বাড়বে। অর্থাৎ ৪০ মিলিয়ন ইউরো বা প্রায় ৪০০ কোটি টাকা পাবেন মেসি। এছাড়াও আলাদা পাবেন ব্যক্তিগত ও টিম বোনাস।

চুক্তির একটি উল্লেখযোগ্য অংশ হলো, মেসিকে ক্লাবের ক্রিপটোকারেন্সি পিএসজি ফ্যান টোকেনের মাধ্যমে বছরে আরও এক মিলিয়ন ইউরো বাড়তি প্রদান করা হবে। পিএসজি ‘ক্রিপটোডটকম’-এর সঙ্গে চুক্তি করেছে, যেখান থেকে প্রতি মৌসুমে ২৫ থেকে ৩০ মিলিয়ন ইউরো লাভ পাবে।

আগে শোনা গিয়েছিল, পিএসজিতে সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন মেসিই। তবে ‘এলইকুইপে’র প্রতিবেদন অনুযায়ী, ছয়বারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলার ঠিক নেইমারের সমানই বেতন পাচ্ছেন। তবে মেসির মতো দুই বছর ঘুরলে বেতন বাড়বে না নেইমারের, বরং বছর বছর তার বেতন কমার কথা আছে চুক্তিতে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়