মঙ্গলবার

২৮ সেপ্টেম্বর ২০২১


১৩ আশ্বিন ১৪২৮,

১৯ সফর ১৪৪৩

আফগানদের বিপক্ষে টাইগার যুবাদের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:১৫, ১৪ সেপ্টেম্বর ২০২১  
আফগানদের বিপক্ষে টাইগার যুবাদের সিরিজ জয়

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ১৪): বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন আইচ মোল্লাহ। ডানহাতি এই ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরিতে ২২২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচ জিততে বাকি কাজটা সারেন নাইমুর রহমান নয়ন। বাঁহাতি এই অর্থোডক্স স্পিনারের ৫ উইকেটের সুবাদে ১২১ রানের বড় জয় পায় টাইগার যুবারা।

এর ফলে, আফগান যুবাদের বিপক্ষে সিরিজ নিজেদের করে নিলো বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগার যুবারা। দলীয় মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। তবে মফিজুল ইসলাম ও আইচ মিলে শুরুর বিপর্যয় সামাল দেন। তাদের দুজনের জুটি থেকে আসে ৬১ রান। 

মফিজুল ২৭ রান করে সাজঘরে ফিরলে ভাঙে তাদের দুজনের জুটি। অধিনায়ক মেহরাব এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান তাহজিবুল ইসলামও এদিন থিতু হতে পারেননি। তবে আইচকে দারুণভাবে সঙ্গ দেন আবদুল্লাহ আল মামুন। তাঁদের দুজনের জুটি থেকে আসে ৪৯ রান। 

আইচ ১০৮ রান করে সাজঘরে ফিরলে ভাঙে দুজনের এই জুটি। ইনিংসটি খেলতে আটটি চার এবং চারটি ছক্কা মেরেছেন। তাকে সঙ্গ দেয়া মামুন অপরাজিত ছিলেন ৩২ রানে। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান তোলে বাংলাদেশ। 

জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচের মতো এদিনও আফগান ‍যুবাদের চেপে ধরে বাংলাদশের বোলাররা। বিশেষ করে নয়নের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা।

বাঁহাতি এই স্পিনার ১৭ রানে নিয়েছেন ৫ উইকেট। তাতে আফগানিস্তান গুটিয়ে যায় মাত্র ১০১ রানে। আফগানদের হয়ে সর্বোচ্চ ২২ রান এসেছে বিলাল সায়েদীর ব্যাট থেকে। এ ছাড়া ইজাজ আহমদ ২১ এবং সুলিমান সাফি করেছেন ১৮ রান। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল- ২২২/৬ (ওভার ৫০) (আইচ ১০৮, মামুন ৩২*, মফিজুল ২৭, ফয়সাল ৩/৩৯)

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল- ১০১/১০ (ওভার ৩৯.৪) (বিলাল ২২, ইজাজ ২১, সুলিমান ১৮, নয়ন ৫/১৭)

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়