মঙ্গলবার

২৮ সেপ্টেম্বর ২০২১


১৩ আশ্বিন ১৪২৮,

১৯ সফর ১৪৪৩

জানুয়ারিতে আইপিএলের মেগা নিলাম

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৩, ১৪ সেপ্টেম্বর ২০২১  
জানুয়ারিতে আইপিএলের মেগা নিলাম

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ১৪): ২০২২ সাল থেকে মাঠে গড়াবে ১০ দলের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। সর্বশেষ ২০১১ সালে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল দশ দলের। এবারের আসরে শুরুর আগে আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের মেগা নিলাম। সম্প্রতি এমনই প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকবাজ।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের আগামী আসরের আগে যুক্ত হচ্ছে আরও দুটি দল। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) ইতোমধ্যে টেন্ডার ছেড়েছে। যেখানে অংশ নিচ্ছে অংশ নিচ্ছে মোট ছয়টি শহর।

যার মধ্যে এগিয়ে আছে আহামেদাবাদ, লক্ষৌ, গোয়াহাটি ও কুত্তাক। ক্রিকবাজের দাবি, আগামী আসরে আইপিএলে দেখা যেতে পারে লক্ষৌকে। যার মালিকানায় থাকতে পারেন সঞ্জীব গোয়েস্কা। যিনি এর আগে পুন ফ্র্যাঞ্চাইজি কিনে নিয়েছিলেন।

আইপিএলের এবারের আসরে বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিসিআই। যদিও আগামী নভেম্বরে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানা গেছে। নতুন নিয়ম অনুযায়ী, মেগা নিলামে সব দলের ক্রয়ক্ষমতা বাড়ানো হচ্ছে।

যা ৮৫ কোটি থেকে ৯০ কোটি রুপি করা হচ্ছে। যেখান থেকে বাধ্যতামূলক ৭৫ শতাংশ টাকা ফ্র্যাঞ্চাইজিদের ব্যবহার করতে হবে। এদিকে খেলোয়াড় রিটেনশনেরও পরিবর্তন আনতে যাচ্ছে টুর্নামেন্ট কতৃপক্ষ। 

মেগা নিলামের আগে ৪ জন ক্রিকেটার ধরে রাখতে পারবে  দলগুলো। যেখানে একজন বিদেশি ও ৩ জন দেশি কিংবা ২ জন বিদেশি এবং ২ জন দেশি ক্রিকেটার ধরে রাখতে পারবে। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়