মঙ্গলবার

২৮ সেপ্টেম্বর ২০২১


১৩ আশ্বিন ১৪২৮,

১৯ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়া সিরিজের আগেই মাঠে গড়াচ্ছে পিএসএল

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৪৩, ২৪ জুলাই ২০২১  
অস্ট্রেলিয়া সিরিজের আগেই মাঠে গড়াচ্ছে পিএসএল

ছবি সংগৃহীত

ঢাকা (জুলাই ২৪): প্রতি বছর ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পিএসএলের সপ্তম আসরে সূচিতে পরিবর্তন এনেছে পিসিবি। ফেব্রুয়ারি-মার্চের পরিবর্তে জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে এবারের আসর।

মূলত একই সময়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থাকায় পিএসএল এগিয়ে আনতে বাধ্য হয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। তাতে অস্ট্রেলিয়া সিরিজের আগেই মাঠে গড়াচ্ছে পিএসএলের এবারের আসর। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিএসএল কতৃপক্ষ।

চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। যা কিনা ১৯৯৮-৯৯ মৌসুমের পর অস্ট্রেলিয়ার প্রথম পাকিস্তান সফর। দীর্ঘদিন পর অজিদের আতিথেয়তা দেয়ার সুযোগ হাতছাড়া না করতেই পিএসএল নিয়ে এমন সিদ্ধান্ত বোর্ড।

শুরুতে এপ্রিল-মে মাসে পিএসএলের পরবর্তী আয়োজনের পরিকল্পনা করেছিল পিসিবি। যদিও সেই পরিকল্পনা থেকে সরে এসেছে তাঁরা। করোকালীন টুর্নামেন্ট শেষ করতে প্রায় ৪৭ দিনের উইন্ডো লাগবে আয়োজকদের। আর সেটি অস্ট্রেলিয়া সিরিজের আগেই সেরে ফেলতে চায় পাকিস্তান।

পিএসএলে এগিয়ে আনার সিদ্ধান্তে সায় দিয়েছে ফ্র্যাঞ্চাইজি মালিকরা। টেলি কনফারেন্সে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের সঙ্গে উপস্থিত ছিলেন সালমান ইকবাল এবং তারিক ওয়াসি (করাচি কিংস), সামিন রানা (লাহোর কালান্দার্স), হায়দার আজহার (মুলতান ‍সুলতানস)।

এ ছাড়াও উপস্থিতি ছিলেন নাদিম ওমর (কোয়েট্টা গ্লাডিয়েটর্স), নওশেরওয়ান ইফান্ডি (পেশোয়ার জালমি) এবং আলি নাকভি (ইসলামাবাদ ইউনাইটেড)। মালিকরা ছাড়াও পিএসএলের কর্মকর্তারা টেলি কনফারেন্সে উপস্থিত ছিলেন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়