শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা, আসছেন না ওয়ার্নার-স্মিথ

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৫৮, ১৬ জুন ২০২১   আপডেট: ১৯:৫৯, ১৬ জুন ২০২১
বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা, আসছেন না ওয়ার্নার-স্মিথ

ছবি সংগৃহীত

ঢাকা (জুন ১৬): বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলটাকে শক্তিশালী বলা হলেও বেশ কয়েকজন তারকা সিরিজ দুটি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। সিরিজে থাকছেন না ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল। 

ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে ৬ গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে না পাওয়ায় হতাশ ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হর্নস। তবে এই দুটি সফর থেকে ওয়ার্নার-কামিন্সের ছুটি চাওয়ার ব্যাপারটিকে ইতিবাচক হিসেবে নিয়ে তাদের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে বোর্ড। সব কিছু ঠিকঠাকভাবে হলে আগস্টের শুরুর দিকে বাংলাদেশে ৫টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া।

আইপিএল থেকে ফিরে ব্যক্তিগত নানা কারণে এই সিরিজ দুটিকে ‘না’ বলেছেন ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও মার্কাস স্টয়নিস। এই সুযোগে সিরিজ দুটির জন্য প্রথমবার আন্তর্জাতিক ম্যাচের জন্য ডাক পেয়েছেন পেসার ওয়েস অ্যাগার। রিজার্ভ হিসেবে দলের সঙ্গে যাবেন পেসার নাথান এলিস ও লেগ স্পিনার তানভির সাঙ্ঘা।

প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ড্যান ক্রিস্টিয়ান ও বেন ম্যাকডারমটও রয়েছেন এই দলে। এদের মধ্যে ক্রিস্টিয়ান সর্বশেষ অজিদের হয়ে খেলেছেন ২০১৭ সালে।

শুরুতে অস্ট্রেলিয়া ২৯ দলের প্রাথমিক দল ঘোষণা করেছিল। সেখান থেকে বাদ পড়েছেন ডি’আর্কি শর্ট ও ক্যামেরন গ্রিন। 

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরনড্রফ, অ্যাক্সে ক্যারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হ্যাজেলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, রাইলি মেরেডিথ, বেন ম্যাকডারমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়