শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

স্বরূপে ফিরে আসতে পারছেন না সাকিব, মোহামেডানের টানা তৃতীয় হার

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:২৯, ১১ জুন ২০২১  
স্বরূপে ফিরে আসতে পারছেন না সাকিব, মোহামেডানের টানা তৃতীয় হার

ছবি সংগৃহীত: ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন সাকিব আল হাসান

ঢাকা (জুন ১০): এ নিয়ে ঢাকা লিগের দুই ম্যাচে রানের খাতা না খুলেই আউট হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিন লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শর্ট থার্ডম্যানে ক্যাচ দিয়ে বিদায় নেন রানের খাতা না খুলেই। এই অলরাউন্ডারের ব্যর্থতায় টানা তৃতীয় ম্যাচ হারলো ঐতিহ্যবাহী ক্লাবটি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২৭ রানে ৬ উইকেট হারিয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে কম রানে আউট হওয়ার শঙ্কা জেগেছিল মোহামেডানের। তবে শুভাগত হোমের ৩২ বলে ১ চার ও ৫ ছক্কায় সাজানো ৫২ রানের ইনিংসে ভর করে মোহামেডান ৯ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে।

অন্যদিকে দলের সেরা ক্রিকেটার সাকিব ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন। ফিরে আসতে পারছেন না তার স্বরূপে। শাইনপুকুরের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে ২৯ রান করে রেখেছিলেন অবদান। দ্বিতীয় ম্যাচেই আবার গোল্ডেন ডাক! প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ২০ রান। পরের দুই ম্যাচেই ‘ফ্লপ’ সাকিব।

শেখ জামালের বিপক্ষে ২ ও প্রাইম দোশ্বেরের বিপক্ষে ২২ রান করেন। রূপগঞ্জ ম্যাচেও হাসলো না তার ব্যাট। সব মিলিয়ে এবারের লিগে ৬ ম্যাচে মাত্র ৭৩ রান করেছেন তিনি। ব্যাটিং গড় মাত্র ১২.১৬। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডেতে রান ছিল ১৫, ০ ও ৪।

রূপগঞ্জের বোলারদের মধ্যে সোহাগ গাজী, মোহাম্মদ শহীদ, নাঈম ইসলাম ও কাজী অনিক ২টি করে উইকেট নিয়েছেন।

১১৪ রানের লক্ষ্যে ১১ বল হাতে রেখে ৯ উইকেটের সহজ জয় পায় রূপগঞ্জ। পিনাক ঘোষ ও মেহেদী মারুফের ওপেনিং জুটিতেই আসে ৮৯ রান। লিগে প্রথম ও ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন পিনাক। ৫১ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫১ রানের অপরাজিত ইনিংসটি সাজিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়