বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

আইপিএল’র খেলার সূচি ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:১৮, ৮ মার্চ ২০২১   আপডেট: ০১:১৯, ৮ মার্চ ২০২১
আইপিএল’র খেলার সূচি ঘোষণা

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

ঢাকা (০৭ মার্চ): আইপিএল এর সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। রবিবার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এবং জমজমাট টি-টোয়েন্টি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচি ঘোষণা করা হয়। নিলাম হয়েছে গত মাসে এবং ফ্র্যাঞ্চাইজিগুলোর দল গোছানও শেষ হয়েছে। শুধু বাকি ছিল ২০২১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচি ঘোষণার দিনক্ষণ।

সাকিব আল হাসান শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছে আইপিএলে খেলতে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসানের প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলবে ১১ এপ্রিল, চেন্নাইয়ে। আর রাজস্থান রয়্যালসের হয়ে ১২ এপ্রিল মুস্তাফিজুর রহমান খেলবেন পাঞ্জাব কিংস এর বিপক্ষে মুম্বাইয়ে।

করোনাভাইরাসের কারণে সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যুতে আইপিএলের সর্বশেষ আসরটি আয়োজন করা হলেও এবার আর বাইরে নয় ঘরের মাঠেই আইপিএলের ১৪ তম আসর শুরু হবে আগামী ৯ এপ্রিল এবং ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ মে। তবে ঘরের মাঠে আইপিএল ফিরলেও এবার রাখা হয়নি হোম ম্যাচ এবং নিয়মেও এসেছে কিছু পরিবর্তন।

মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বর্তমান চ্যাম্পিয়নদের ম্যাচ দিয়ে চেন্নাইয়ে শুরু হবে আইপিএল। করোনাভাইরাসের মধ্যে এবার আইপিএল চলবে ৫২ দিন। ৮ দলের টুর্নামেন্টে ৬ টি শহরে মোট ম্যাচ হবে ৬০ টি। প্রথমদিকে শূন্য স্টেডিয়ামে টুর্নামেন্ট শুরু হলেও দর্শক প্রবেশের কথা ভাবনায় রেখেছে বিসিসিআই।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়