United Commercial Bank (UCB)

শনিবার

০৩ জুন ২০২৩


২০ জ্যৈষ্ঠ ১৪৩০,

১৩ জ্বিলকদ ১৪৪৪

ইতিহাস গড়ে জিতল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৪৩, ২৩ মার্চ ২০২৩  
ইতিহাস গড়ে জিতল বাংলাদেশ

সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ইতিহাস গড়ল বাংলাদেশ। ওয়ানডে ইতিহাসে প্রমথমবারের মতো ১০ উইকেটের জয় পেল টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ১০১ রানে অলআউট করে ১৩.১ ওভারে জয়ের বন্দরে নোঙর করেছে তামিম ইকবাল বাহিনী। এর মাধ্যমে ২-০ ব্যবধানে সিরিজও নিশ্চিত হয়েছে টাইগারদের।

রঙিন পোষাকে এর আগে ৭ ম্যাচে ৯ উইকেটে জেতার রেকর্ড আছে বাংলাদেশের। কিন্তু কোনো ম্যাচেই ১০ উইকেটে জেতেনি টাইগাররা, এ তথ্য আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে খারিজ করে দিল লাল সবুজের প্রতিনিধিরা। 

তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের তোপ দাগানো বোলিংয়ে শেষ ওয়ানডেতে ২৮.১ ওভারে আয়ারল্যান্ড ১০১ রানেই অলআউট হয়ে যায়। ওয়ানডেতে আইরিশদের এটি ষষ্ঠ সর্বনিম্ন স্কোর। রান খরায় থাকা ওয়ানডে অধিনায়ক তামিমের  ৪০ ও লিটন দাসের ৫০ রানের ইনিংসে মাত্র ১৩.১ ওভারেই লক্ষ্য তাড়া করেছে বাংলাদেশ।

আগের দুই ওয়ানডের মতো আজও টস জেতে আইরিশরা। ওই দুই ম্যাচে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে রীতিমতো বিপদেই পড়েছিল তারা। দুই ওয়ানডেতেই অ্যান্ডি বালবার্নিদের সামনে বড় লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ।

শেষ ওয়ানডেতে সে ভুল আর করেননি আয়ারল্যান্ড অধিনায়ক বালবার্নি। তিনি ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশকে। এতে বাংলাদেশর বোলাররাও সুযোগ পায় আগে বোলিংয়ের পরীক্ষা দিতে। বাংলাদেশের পেস ত্রয়ী– তাসকিন, হাসান ও ইবাদত হোসেনের তোপে বালবার্নি আগে ব্যাটিং নিয়েও এবার স্বস্তি পাননি।

স্পিনারদের বিশ্রাম দিয়ে অধিনায়ক তামিম টানা বোলিং করিয়ে গেছেন পেসারদের। আয়ারল্যান্ডের সব কটি উইকেটই শিকার করেছেন পেসাররা। ব্যাটারদের মধ্যে লরকান টাকার ও কার্টিস ক্যাম্ফারই শুধু দুই অঙ্কের ঘর পর্যন্ত পৌঁছাতে পেরেছেন। টাকার ২৮ ও ক্যাম্ফারের ব্যাট থেকে আসে ৩৬ রান।

শেষ ওয়ানডেতে সুযোগ পেয়েই অসাধারণ বোলিং করেছেন হাসান। ৮.১ ওভারে ৩২ রান দিয়ে এ পেসারের শিকার ৫ উইকেট। এটাই এখন ওয়ানডেতে হাসানের সেরা বোলিং। ধারাবাহিক পারফরম্যান্সের দ্যুতি আজও ছড়িয়েছেন তাসকিন। ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ৬ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন ইবাদত।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়