বৃহস্পতিবার

২০ জুন ২০২৪


৮ আষাঢ় ১৪৩১,

১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

তামিমের জন্মদিনে মুশফিকের আবেগী বার্তা

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৫০, ২০ মার্চ ২০২৩  
তামিমের জন্মদিনে মুশফিকের আবেগী বার্তা

সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ৩৩ বসন্ত পেরিয়ে ৩৪ বছরে পদার্পণ করেছেন। তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে গিয়ে কিছুটা আবেগ ঝরেছে দলের সতীর্থ ও বন্ধু মুশফিকুর রহিমের কণ্ঠে।

বাংলাদেশের জার্সি গায়ে ১৭ বছরের বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করে যাচ্ছেন তামিম ও মুশফিক। দুজনের মধ্যে সখ্যতাটাও বেশ। খারাপ সময় পার করা মুশফিক যখন আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ২৬ বলে ৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেললেন, তখন সবচেয়ে বেশি খুশি ছিলেন বন্ধু তামিমই। সংবাদ সম্মেলনে তামিমের কণ্ঠে মুশফিকের প্রশংসায় যার প্রমাণ মেলে। তাই তাদের বন্ধুত্বের গভীরতা নিয়ে নতুন করে কিছু বলার প্রয়োজন নেই।

খারাপ সময়ে পাশে থাকা বন্ধুকে মুশফিকের শুভেচ্ছা জানানোর ধরনটাও ছিল অন্যরকম। যেখানে লাল সবুজ জার্সির প্রতি ভালোবাসার পাশাপাশি প্রকাশ পেয়েছে আবেগও।

আজ সোমবার (২০ মার্চ) তামিমের ৩৪তম জন্মদিনে ফেসবুকে শুভেচ্ছা জানিয়ে মুশফিক লেখেন, ‘শুভ জন্মদিন, তামিম। তোর জন্য একটি সফলতম বছর কামনা করছি। বাংলাদেশের জন্য ব্যাট হাতে আরও অনেক রেকর্ড করে যা (যাও)। তোর সে রেকর্ড গড়া দেখে আমি হাততালি দিয়ে যাব এবং রেকর্ডগুলো অতিক্রমের প্রয়াস চালিয়ে যাব। তাতে বাংলাদেশের জন্য আমরা আরও অনেক খুশি নিয়ে আসব।’

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলের সর্বোচ্চ রানের মালিক এখন তামিম। সবার আগে তিনি ছুঁয়েছেন সাত ও আট হাজার রানের মাইলফলক। তার বর্তমান রান ২৩৫ ইনিংসে ৮১৪৬। এ সংস্করণে সেঞ্চুরি এবং ফিফটিতেও তার ধারেকাছে নেই কেউ। মুশফিকের রান ৬৯৪৫।

টেস্টে অবশ্য তামিমকে ছাড়িয়ে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক এখন মুশফিক। ১৫৫ ইনিংসে মুশফিকের করা ৫৩২১ রানের বিপরীতে ১৩২ ইনিংসে তামিমের রান ৫০৮২ রান। সেঞ্চুরি এবং ফিফটির সংখ্যায় অবশ্য তামিমই এগিয়ে। আর টি-টোয়েন্টিতে ১১১ ইনিংসে ২২৮১ রান নিয়ে সর্বোচ্চ রানের মালিক সাকিব আল হাসান। তালিকের তিনে থাকা তামিম অবসর নেয়ার আগে করেছেন ১৭০১ রান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনি বাংলাদেশের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র সেঞ্চুরিয়ান। এ সংস্করণে মুশফিকের রান ১৫০০। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ায় বন্ধু তামিমের আর এ সংস্করণে এ রেকর্ডের কোনো সম্ভাবনা নেই। তাই মুশফিক হাততালিও দিতে পারবেন না এবং সে রেকর্ড ভাঙতেও পারবেন না। কিন্তু দুজনের মধ্যে লড়াইটা ভালোই জমবে টেস্ট ক্রিকেটে।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়