শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপ্পে

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৩৮, ৩ ফেব্রুয়ারি ২০২৩  
ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপ্পে

ফাইল ফটো

ডেস্ক রিপোর্ট : কাতার বিশ্বকাপের পর ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস অবসর নেন আন্তর্জাতিক ফুটবল থেকে। এরপর ভাবা হচ্ছিলো, ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানেকে জাতীয় দলে অধিনায়কত্ব করা হবে। তবে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) হঠাৎ আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ২৯ বছর বয়সী ভারানে। তার অবসরের ২৪ ঘণ্টারও কম সময়ে পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে অধিনায়ক ঘোষণা করে ফ্রান্স ফুটবল।

কাতার বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্স করেছেন এমবাপ্পে। ৮ গোল করে হাতে নিয়েছেন গোল্ডেন বুট পুরস্কার। তবে এতো কম বয়সে জাতীয় দলের অধিনায়কের চাপ নিতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন ছিল। তবে ভারানে অবসর নেয়ায়, ফ্রান্স ফুটবল এমবাপ্পেকে অধিনায়ক ঘোষণা করে।

ফ্রান্সের হয়ে ৬৬টি ম্যাচ খেলে ফেলেছেন ২৪ বছর বয়সী এমবাপ্পে। করেছেন ৩৬ গোল। ফরাসি এই তরুণ ফরোয়ার্ড ২০১৮ বিশ্বকাপ জয়ের পাশাপাশি ২০২২ বিশ্বকাপে জিতেছেন গোল্ডেন বুট। এবার তার কাঁধে পড়ল জাতীয় দল সামলানোর দায়িত্ব।

এদিকে, চলতি মৌসুমে ফরাসি ক্লাব পিএসজির ভাইস ক্যাপ্টেনের দায়িত্বে রয়েছেন এমবাপ্পে। তবে এবার তার কাঁধে উঠলো আরও বড় দায়িত্ব। এবার দেখার বিষয়, জাতীয় দলের দায়িত্বে তিনি কেমন করেন। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়