মঙ্গলবার

১৬ এপ্রিল ২০২৪


৩ বৈশাখ ১৪৩১,

০৭ শাওয়াল ১৪৪৫

নিউজিল্যান্ডের বিপক্ষে টানা সপ্তম সিরিজ জয় ভারতের

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৩৩, ২১ জানুয়ারি ২০২৩  
নিউজিল্যান্ডের বিপক্ষে টানা সপ্তম সিরিজ জয় ভারতের

ছবি: সংগৃহীত

রায়পুর, ২১ জানুয়ারি ২০২৩ (বাসস/ক্রিকইনফো) : বোলারদের নৈপুন্যে এক ম্যাচ বাকী রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ  নিশ্চিত করলো স্বাগতিক ভারত।
রায়পুরে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারত ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। এর আগে প্রথম ওয়ানডে ১২ রানে জিতেছিলো ভারত। সিরিজ জয় নিশ্চিতের সাথে ২-০ ব্যবধানে এগিয়ে থাকলো টিম ইন্ডিয়া।
টস জিতে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলিং তোপে  ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী  নিউজিল্যান্ড। ১১তম ওভারে ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে। 
এ অবস্থায় মিডল-অর্ডারে ছোট-ছোট ইনিংস খেলে নিউজিল্যান্ডকে দ্রুত গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করেন গ্লেন ফিলিপস-মাইকেল ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনার। ফিলিপস ৩৬, স্যান্টনার ২৭ ও ব্রেসওয়েল ২২ রান করেন।
শেষ পর্যন্ত  ৩৪ দশমিক ৩ ওভারে নিউজিল্যান্ডকে ১০৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ভারতের মোহাম্মদ সামি ১৮ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন হার্ডিক পান্ডিয়া-ওয়াশিংটন সুন্দর।
১০৯ রানের সহজ টার্গেটে শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তার হাফ-সেঞ্চুরিতে উদ্বোধনী জুটিতে ৭২ রান পায় ভারত। ৭টি চার ও ২টি ছক্কায় ৫০ বলে ৫১ রান করে বিদায় নেন রোহিত। তিন নম্বরে নেমে ১১ রানের বেশি করতে পারেননি বিরাট কোহলি।
ইশান কিষানকে নিয়ে ২১তম ওভারের প্রথম বলেই ভারতের জয় নিশ্চিত করেন আগের ম্যাচে ডাবল-সেঞ্চুরি করা ওপেনার শুভমান গিল। কিশান ৮ ও গিল ৪০ রানে অপরাজিত থাকেন।
আগামী ২৪ জানুয়ারি ইন্দোরে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়