শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

৯ বার ফাউলের শিকার: গোড়ালির চোটে বিশ্বকাপ অনিশ্চিত নেইমারের

নিজস্ব প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৩০, ২৫ নভেম্বর ২০২২  
৯ বার ফাউলের শিকার: গোড়ালির চোটে বিশ্বকাপ অনিশ্চিত নেইমারের

ছবি: সংগৃহীত

ঢাকা (২৫ নভেম্বর): কাতার বিশ্বকাপে ব্রাজিলের শুরুটা হয়েছে উড়ন্ত। নেইমার গোলে অবদান রাখতে না পারলেও দলটির এমন জয়ে বড় ভূমিকাই রেখেছেন। আর এ ভূমিকা রাখতে গিয়ে  সার্বিয়া ম্যাচে ৯ বার ফাউলের শিকার হয়েছেন ব্রাজিলের এই মহাতারকা।

এভাবেই শেষমেশ মাঠ ছেড়েছেন ডান পায়ের গোড়ালিতে চোট নিয়ে। ২-০ গোলের দারুণ জয়ের দিনেও যা বড় দুশ্চিন্তাই উপহার দিয়েছে ব্রাজিল কোচ তিতেকে।

এবারের বিশ্বকাপের প্রথম খেলাতে নেইমার খেলেছেন শুরু থেকেই। পুরো ম্যাচে যে ছড়ি ঘুরিয়েছে সেলেসাওরা, তাতে সিংহভাগ কৃতিত্ব ছিল তারই। তবে, ব্রাজিল তারকাকে এই ম্যাচে ফাউলই করা হয়েছে ৯ বার। বিশ্বকাপে এক ম্যাচে এর চেয়ে ফাউলের শিকার হননি আর কেউই।

এই বিশ্বতারকা পা এমন ধকল সইতে পারেনি শেষমেশ। ডানপায়ের অ্যাঙ্কেলে চোট নিয়ে তাকে ছাড়তে হয়েছে মাঠ। ম্যাচের ৮০ মিনিটে অ্যান্টনিকে মাঠে এনে তাকে তুলে নেন কোচ তিতে। তিনি যখন মাঠ ছেড়ে বেরিয়ে যাচ্ছেন, তখন পুরো ব্রাজিল দল তার চারপাশে ঘিরে ধরেছিল। সবার চোখে-মুখে চিন্তার ভাঁজই বলে দিচ্ছিল, চোটটা বড় দুশ্চিন্তাতেই ফেলে দিয়েছে সবাইকে।

এরপর ম্যাচ শেষে কোচ সংবাদ সম্মেলনে এলে দাপুটে জয়ের তৃপ্তির চেয়ে দুশ্চিন্তাই ভেসে উঠছিল তার চোখে মুখে।  !

এদিকে, ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন, নেইমারের পা মচকেছে। তবে এই চোট কত গভীর, সেটা জানতে অপেক্ষা করতে হবে অন্তত ২৪ থেকে ৪৮ ঘণ্টা।

নেইমারের পায়ের অবস্থা দেখা গেছে ছবিতে, সেখানে দেখা গেছে, তার পায়ের গোড়ালি ফুলে গেছে। মাঠ ছাড়ার ভিডিওতে দেখা যাচ্ছিল, খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ছেন তিনি। তাতে চোটটা গভীর বলেই ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় ব্রাজিল মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। সেই ম্যাচে নেইমারকে পাওয়া যাবে কি না, সে সংশয় রয়ে গেছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়