শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

দিনাজপুর বোর্ডের স্থগিত ৪ পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:১৫, ২২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:৩২, ১ অক্টোবর ২০২২
দিনাজপুর বোর্ডের স্থগিত ৪ পরীক্ষার তারিখ ঘোষণা

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর

ঢাকা (২২ সেপ্টেম্বর): দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসির স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা আগামী ১০ থেকে ১৩ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ওই পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছিল।

আজ বৃহস্পতিবার দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গণিত পরীক্ষা হবে ১০ অক্টোবর, কৃষিশিক্ষা ১১ অক্টোবর, পদার্থবিজ্ঞান ১২ অক্টোবর ও রসায়ন ১৩ অক্টোবর। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সঙ্গে কথা বলে আজ দুপুরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষাবোর্ড চেয়ারম্যান আরও বলেন, ১৫ অক্টোবর ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার একটি সম্ভাব্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে প্রশ্ন ফাঁসের কারণে গতকাল বুধবার দিনাজপুর শিক্ষা বোর্ডের গণিত, কৃষিশিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন পরীক্ষা স্থগিত করা হয়। কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় প্রশ্ন ফাঁসের এ ঘটনা ধরা পড়ায় শিক্ষাবোর্ড এ সিদ্ধান্ত নেয়।

প্রশ্নফাঁসের কারণে বুধবার চলমান এসএসসি পরীক্ষার দিনাজপুর শিক্ষা বোর্ডের গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও রসায়নের পরীক্ষা স্থগিত করা হয়। দিনাজপুর বোর্ডের অধীন কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে একটি পরীক্ষা কেন্দ্রের সচিবের কক্ষে পরীক্ষার আগেই প্যাকেট খোলা প্রশ্নপত্র পাওয়া যাওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়।

এর আগে যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন ১৫ সেপ্টেম্বরে নড়াইল ও লোহাগড়ার দুটি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ বিতরণ করা হয়েছিল। এরপর, পরীক্ষা নিয়ে কোনো বিতর্ক এড়াতে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। স্থগিত বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর নেওয়া হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়