বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

সাফজয়ী মেয়েদের বরণে প্রস্তুত হচ্ছে ছাদখোলা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫১, ২০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:৫৩, ২০ সেপ্টেম্বর ২০২২
সাফজয়ী মেয়েদের বরণে প্রস্তুত হচ্ছে ছাদখোলা

ছবি: সংগৃহীত

ঢাকা (২০ সেপ্টেম্বর): নেপালে ইতিহাস গড়া বাংলার নারী ফুটবলারদের নিয়ে আনন্দ আর গর্বে ভাসছে জাতি। সেই বীর ফুটবলাররা আগামীকাল বুধবার দেশে ফিরছেন। তাদের এই ফেরা রাঙাতে প্রস্তুতি নিচ্ছে সরকার, দেশের মানুষ। তাদের বরণ করে নিতে সরকারের পরিবহন সংস্থা বিআরটিসি প্রস্তুত রাখা হচ্ছে ছাদখোলা বাস। 

এর মাধ্যমে নারী ফুটবলারদের একটা প্রত্যাশারও পূরণ হবে।

সাফ চ্যাম্পিয়নশিপ আসরের ফাইনালের আগে নারী ফুটবল দলের তারকা সানজিদা ফেসবুকে লেখেন, ‘যাঁরা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে এক পাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’
 
আগামীকাল সাবিনা-কৃষ্ণা-সানজিদারা যখন বাংলাদেশে ফিরবেন, তখন বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানাবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্তারা। তাদের অভিবাদনের জবাব নারী ফুটবলাররা ছাদখোলা বাস থেকেই দিতে পারবেন।

এদিকে, গতকাল সোমবার ম্যাচ শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সাংবাদিকদের বলেছিলেন, সাবিনাদের আক্ষেপ দেখে আমাদের অন্তরে ব্যথা লেগেছে। আমাদের দেশে যদিও ছাদখোলা কোনো বাস নেই ঢাকায়; তারপরও আমরা তাদের জন্য একটা ব্যবস্থা করেছি। 

তিনি আরও বলেন, তাদের ছাদখোলা বাসে বিমানবন্দর থেকেই সংবর্ধনা আমরা দেব। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত তাদের আমরা নিয়ে যাব। তাদের মনের আশা পূরণ করব।

বিআরটিসির সূত্র জানায়, নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ার পরই ক্রীড়া মন্ত্রণালয় ছাদখোলা বাসের আক্ষেপ ঘোঁচানোর পরিকল্পনা নেয়। তারা বিআরটিসির সঙ্গে সোমবার রাতেই যোগাযোগ করে। বিআরটিসি কোনো রকম দ্বিধা না করেই সংস্থার একটি বাসের ছাদ কেটে নারী ফুটবল দলের দেশে ফেরার উদযাপনটি রাঙাতে তৎপর হয়।  

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, নারী ফুটবল দল জাতিকে একটা বড় উপহার দিয়েছে। জাতি তাদের কাছে কৃতজ্ঞ। আমরা তাদের উদযাপনে সঙ্গী হতে পেরে গর্বিত।  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রস্তাব দেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁরা কাজ শুরু করেছেন। রাতের মধ্যে বাস পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে।  

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়