শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

ভারতকে হারিয়ে সেমি ফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:১৭, ১৩ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২০:২৯, ১৩ সেপ্টেম্বর ২০২২
ভারতকে হারিয়ে সেমি ফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ঢাকা (১৩ সেপ্টেম্বর): ভারতের বিপক্ষে অবশেষে বড় জয় পেল বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ সেরার লড়াইয়ে নেমে ভারতকে ৩-০ গোলে বিধ্বস্থ করে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ।

আজকে অনুষ্ঠিত 'এ' গ্রুপের ম্যাচটি ছিল গ্রুপ সেরা হওয়ার লড়াই। আগের দুই ম্যাচে মালদ্বীপ ও পাকিস্তানকে গোলে ভাসিয়ে দেওয়া বাংলাদেশের সামনে শক্ত প্রতিপক্ষ ছিল ভারত। ফিফা র‌্যাংকিংয়ে ভারতের অবস্থান যেখানে ৫৮ নম্বরে, আর বাংলাদেশ ১৪৭ নম্বরে। কিন্তু বাংলার নারীরা যেন এই র‌্যাংকিং ভুল প্রমাণ করে দিল।

ম্যাচের প্রথম থেকেই দাপট ও নিয়ন্ত্রণ ছিল বাংলাদেশের হাতে। খেলার শুরু থেকেই গতি দেখানো বাংলাদেশ ৭ মিনিটে ভারতের জালে বল ঢুকিয়ে দেয়। তবে, ফাউলের কারণে তা বাতিল হয়ে যায়। এরপর অবশ্য গোল পেতে বেশি দেরি হয়নি। মাত্র ১২ মিনিটে স্বপ্না নিখুঁত পাসে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন।

ভারত সমতায় আসতে মরিয়া হয়ে ১৯ মিনিটে বক্সের বাইরে বিপদজনক জায়গা থেকে ফ্রি কিক পেয়েছিল। কিন্তু তাদের নেওয়া শট বারের উপর দিয়ে চলে যায়। আর এর ৩ মিনিট যেতেই ভারতকে যেন একহাত দেখিয়ে দেয় বাংলার মেয়েরা। ২২ মিনিটে আড়াআড়ি শটে দারুণ গোল করনে কৃষ্ণা।

প্রথমার্ধের বাকিটা সময় খেলা কিছুটা ধীরগতিতে চলে। তবে, ভারতকে কোনো সুযোগ দেয়নি বাংলাদেশের খেলোয়াড়রা। অবশ্য, বিরতির পর ৪৭ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ এসেছিল ভারতের। তবে, গোলরক্ষক রুপনা চাকমার দক্ষতায় বেঁচে যায় বাংলাদেশ। আর এর ৬ মিনিট পরই আবার আনন্দে ভাসে বাংলাদেশ। স্বপ্নার নেওয়া নিখুঁত শট ৩ গোলে এগিয়ে নিয়ে জয় নিশ্চিত করে দেয় বাংলাদেশের।

বাংলাদেশ নারী একাদশ
রূপনা চাকমা, শিউলী আজীম, শামসুন্নাহার, আঁখী খাতুন, মাসুরা পারভিন, মারিয়া মাণ্ডা, মণিকা চাকমা, সানজিদা আক্তার, কৃষ্ণা রাণী সরকার, সাবিনা খাতুন ও সিরাজা জাহান স্বপ্না (রিতুপর্ণা চাকমা)।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়