United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

২৯ সেপ্টেম্বর ২০২২


১৪ আশ্বিন ১৪২৯,

০২ রবিউল আউয়াল ১৪৪৪

ফের টেস্ট নেতৃত্বে সাকিব আল হাসান

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩২, ২ জুন ২০২২  
ফের টেস্ট নেতৃত্বে সাকিব আল হাসান

ছবি: সংগৃহীত

ঢাকা (০২ জুন): বাংলাদেশ দলের টেস্ট নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন সাকিব আল হাসান। এ সিদ্ধান্ত আগেই নেওয়া ছিল। বৃহস্পতিবার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে বলে বিসিবি সূত্রে জানা গেছে।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে দলের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি এই স্পিন অলরাউন্ডার। টেস্টে সাকিবের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। অধিনায়কের চাওয়াতেই লিটনকে সহ-অধিনায়ক করা হয়েছে বলেও জানা গেছে।

ব্যাট হাতে রান পাচ্ছিলেন না টপ অর্ডার ব্যাটার মুমিনুল হক। নেতৃত্ব তার কাছে পাহাড়সম চাপ হয়ে উঠেছে। সেজন্য তিনি বিসিবি সভাপতি পাপনের সঙ্গে সাক্ষাৎ করে নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা জানান।

তার এ সিদ্ধান্তের পরে নতুন টেস্ট অধিনায়ক ঠিক করতে নিয়ে বৈঠকে বসেন বিসিবির কর্মকর্তারা। বিসিবির বোর্ড মিটিং শেষে সাকিবের কাঁধে তৃতীয়বারের মতো তুলে দেওয়া হলো টেস্ট দলের নেতৃত্বভার।

এর আগে ২০০৯ সালে প্রথমবার বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক হন সাকিব। ২০১১ বিশ্বকাপের পরে শৃঙ্খলা জনিত কারণে নেতৃত্ব থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। এরপর ২০১৭ সালে দায়িত্ব দেওয়া হয় টেস্ট ও টি-২০ অধিনায়কের।

কিন্তু এক বছরের আন্তর্জাতিক নিষেধাজ্ঞার কারণে তাকে নেতৃত্ব হারাতে হয়। টি-২০ অধিনায়ক করা হয় মাহমুদুল্লাহকে। টেস্ট নেতৃত্বভার দেওয়া হয় তরুণ মুমিনুল হকের কাঁধে। মাশরাফি পরবর্তী ওয়ানডে অধিনায়ক করা হয় তামিম ইকবালকে।

 

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়