United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

২৯ সেপ্টেম্বর ২০২২


১৪ আশ্বিন ১৪২৯,

০২ রবিউল আউয়াল ১৪৪৪

১৫০ ছাড়ালেন মুশফিক, এগোচ্ছে বাংলাদেশ দল

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:০৯, ২৪ মে ২০২২   আপডেট: ১৫:১৮, ২৪ মে ২০২২
১৫০ ছাড়ালেন মুশফিক, এগোচ্ছে বাংলাদেশ দল

ফাইল ছবি, সংগৃহিত

ঢাকা (২৪ মে): বাংলাদেশ দলের নির্ভরযোগ্য খেলোয়াড় মুশফিকুর রহিম ইতোমধ্যেই ১৫০ রানের মাইলফলক পার হয়েছেন। এর মাধ্যমে তিনি টেস্টে পঞ্চমবারের মতো ১৫০ পেরোনো ইনিংসের দেখা পেলেন। আর এর মধ্য দিয়ে ইতোমধ্যে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩০০ পেরোনো সংগ্রহ পেয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দল ৭ উইকেটে ৩৩৭ সংগ্রহ করেছে।   

এখন ব্যাটিংয়ে আছেন মুশফিক (১৫৭) ও তাইজুল ইসলাম (১০)। ৮৫ ওভারে ৫ উইকেটে ২৭৭ রানে শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিন পার করেছিল স্বাগতিকেরা। দ্বিতীয় দিন স্কোরবোর্ডে আর ১৯ রান জমা করে ফেরেন লিটন দাস। ইনিংসের ৯৩তম ওভার করতে আসা কাসুন রাজিথার প্রথম বলে কুশল মেন্ডিসের হাতে বন্দী হন তিনি। 

এর ফলে, ২৪৬ বলে ১৪১ রানে থামেন লিটন দাস। তার ইনিংসটি সাজানো ছিল ১৬ চার ও ১ ছয়ে। টেস্টে লিটনের এটি সর্বোচ্চ স্কোরও।  

ওই ওভারের চতুর্থ বলে মোসাদ্দেক হোসেন সৈকতকে ডাক উপহার দেন রাজিথা। এ নিয়ে টাইগারদের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট পেলেন লঙ্কান পেসার। আগেরদিন টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের টপ-অর্ডারকে তছনছ করে দিয়েছিলেন তিনি। শুরুতেই ৩ উইকেট নিয়ে সফরকারীদের চাপে দেন তিনি।

এদিকে, ২৪ রানে ৫ উইকেট হারানোর পর ষষ্ঠ উইকেটে রেকর্ড গড়া জুটি গড়েন মুশফিকুর রহিম ও লিটন দাস। ৫১৩ বলে ২৭২ রানের সেই জুটি ভাঙল দ্বিতীয় দিনে। যা টেস্টে বাংলাদেশের যেকোনো উইকেটে তৃতীয় সর্বোচ্চ জুটি। 

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়