সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২০ শাওয়াল ১৪৪৩

সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ,রাষ্ট্রপতির অভিনন্দন

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৫১, ২২ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:৫২, ২২ ডিসেম্বর ২০২১
সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ,রাষ্ট্রপতির অভিনন্দন

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ ডিসেম্বর): দক্ষিণ এশিয়ার ফুটবলে নারীদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভারতকে ১-০ গোলে হারিয়ে এবারও চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ টিমের খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টকে অভিনন্দন জানিয়েছেন।

বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের প্রথমে ভারত দাপট দেখালেও দুর্দান্ত কামব্যাক করে বাংলাদেশের মেয়েরা।

খেলার ৮০ মিনিটে ম্যাচের একমাত্র জয়সূচক গোল করেছেন আনাই মুঘিনি। বাংলাদেশ অসংখ্য আক্রমণ করে গোল করতে পারছিল না। ৮০ মিনিটে আসে সেই মহেন্দ্রক্ষণ। রিপা ব্যাকহিল পাস করেন। আনাই মুঘিনি বক্সের বাইরে থেকে শট নেন। ভারতের গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে পারেননি। তিনি বলে হাত লাগালেও গোল লাইন অতিক্রম করা থেকে বিরত রাখতে পারেননি। গোল লাইন অতিক্রম করার সঙ্গে সঙ্গে নেচে ওঠে কমলাপুর স্টেডিয়াম।

এদিকে কমলাপুর স্টেডিয়াম দুই পাশের গ্যালারি ছিল পরিপূর্ণ। কমলাপুর স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ১৫ হাজারের মতো। বুধবার বারো হাজারের বেশি দর্শক উপস্থিত হয়েছিল বলে ফুটবল ফেডারেশন সূত্রে জানা গেছে। বেসরকারি টেলিভিশন টি স্পোর্টস এ খেলা সরাসরি সম্প্রচার করেছে।

আগের লড়াইয়ে নেপালকে হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছিল বাংলাদেশই। সেবার অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ হয়েছিল। নাম বদলে এবার সেই টুর্নামেন্টই অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ। শিরোপা ধরে রাখার লড়াইয়ে শক্তিশালী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ।

খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ টিমের খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টকে অভিনন্দন জানিয়েছেন।

অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, এ জয়ের মাধ্যমে অনূর্ধ্ব-১৯ নারী টিম বাংলাদেশকে বিশেষ মর্যাদা এনে দিয়েছে। এ জয়ের অনুপ্রেরণা নিয়ে বাংলাদেশের নারীরা আগামীতে ফুটবলে আরও এগিয়ে যেতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

 

 

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়