বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

বাংলাদেশের কাছে শক্তিশালী ভারতের পরাজয়

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:০৫, ১৭ ডিসেম্বর ২০২১  
বাংলাদেশের কাছে শক্তিশালী ভারতের পরাজয়

ছবি: ভারতকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ

ঢাকা (১৭ ডিসেম্বর): সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপে শক্তিশালী ভারতকে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ।
শুক্রবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রতিবেশী দেশকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা। খবর বাসস।
 
এবারের আসরে এটি বাংলাদেশের দ্বিতীয় জয়। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে থেকে ফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে বাংলাদেশ দলের। তিন ম্যাচ থেকে এ পর্যন্ত ৭ পয়েন্ট সংগ্রহ করেছে বাংলাদেশের কিশোরিরা। অপরদিকে সমান ম্যাচ থেকে ছয় পয়েন্ট সংগ্রহ করেছে ভারত।

ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন লেফট ব্যাক সমাসুন্নাহার। ম্যাচের শেষ বাঁশি পর্যন্ত ওই লীড ধরে রাখতে সক্ষম হয় তারা। তহুরা খাতুনকে বক্সের মধ্যে ফাউল করায় ভারতের বিপক্ষে ওই পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন কর্তব্যরত রেফারি। পেনাল্টি থেকে নির্ভূল শটে গোল করেন সামসুন্নাহার।

তবে পিছিয়ে পড়ার পর গোল পরিশোধ করে লড়াইয়ে ফেরার প্রানপন চেষ্টা করেছে ভারত। কয়েকটি সুযোগও সৃস্টি করেছিল আসরের অন্যতম ফেভারিট দল। তবে সফল হতে পারেনি। আগামী রোবববার গ্রুপ পর্বের চতুর্থ ও শেষ ম্যাচে শ্রীলংকার মোকাবেলা করবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৭টায়। এর আগে বিকেল ৩টায় একই ভেন্যুতে ভারত লড়বে নেপালের বিপক্ষে।

আসরের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করে নেপালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভুটনাকে ৬-০ গোলে উড়িয়ে দেয় তারা। অপরদিকে শ্রীলংকাকে ৫-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা ভারত তাদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে হারিয়েছে ৩-০ গোলে।

 

Nagad
Walton

সর্বশেষ