বৃহস্পতিবার

১৮ এপ্রিল ২০২৪


৫ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৯৪

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৩, ২৮ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:০৭, ২৮ অক্টোবর ২০২১
করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৯৪

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২৮ অক্টোবর): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সারাদেশে মৃত্যুর এ সংখ্যা ছিল ৭। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৪৭ জন। এতে আক্রান্ত হয়েছেন ২৯৪ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ২৯৪ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৩০৬ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২২৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৫ লাখ ৩২ হাজার ৬৯৫ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৬ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ৩ জন নারী। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৪ জন এবং চট্টগ্রামে ২ জন মৃত্যুবরণ করেছেন।

এতে আরো বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ৫৩৫ নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ২৯৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৫০। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ৫৩।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়