বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

বৃষ্টির পূর্বাভাস, নদীবন্দরে এক নম্বর সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:২৫, ২৮ অক্টোবর ২০২১  
বৃষ্টির পূর্বাভাস, নদীবন্দরে এক নম্বর সতর্ক সংকেত

ছবি: সংগৃহীত

KSRM

ঢাকা (২৮ অক্টোবর): আজ বৃহস্পতিবার দেশের বিভিন্ন অঞ্চলসমূহে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর ফলে, এসব এলাকার নদীবন্দরসমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পরবতী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

এদিকে, আজ বৃহস্পতিবার দেশের নদী বন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বুধবার বগুড়া ও তাড়াশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। এদিকে, ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তারা আরও জানিয়েছে, গত ২৪ ঘন্টায় খেপুপাড়ায় সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া বরিশাল ১৩, ভোলা ৫, টেকনাফ ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

পূর্বাভাসে আরও বলা হয়, দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে সৃষ্টি লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ২২ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টা ৩ মিনিটে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।
 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়