বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

রাজধানীতে সংঘর্ষ: ৪ হাজার জনকে আসামি করে মামলা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২৬, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:২৯, ১৭ অক্টোবর ২০২১
রাজধানীতে সংঘর্ষ: ৪ হাজার জনকে আসামি করে মামলা

গত শুক্রবার কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে সংঘর্ষের মুহূর্তে। ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

KSRM

ঢাকা (১৭ অক্টোবর): কুমিল্লার ঘটনার ধর্মীয় উত্তেজনার জের ধরে রাজধানীর কাকরাইলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনায় চার হাজার জনকে আসামি করে দুটি মামলা হয়েছে।

শনিবার রমনা ও মতিঝিল থানায় পুলিশের করা দুই মামলায় ২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ৪ হাজার মানুষকে আসামি করা হয়। মামলা দুটিতে আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। গত শুক্রবার কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে এ সংঘর্ষ হয়।

পল্টন থানায় দায়ের করা মামলায় খেলাফত আন্দোলনের একাংশের আমীর জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ওই মামলায় অজ্ঞাত আরও আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে। এদিকে, রমনা থানার মামলায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা প্রায় দেড় হাজার মানুষকে আসামি করা হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দীন মিয়া গণমাধ্যমকে বলেন, যে ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে, তাদের মধ্যে ৬ জনকে শুক্রবার দুপুরে জুমার নামাজের পর সংঘর্ষের সময় গ্রেফতার করা হয়েছিল। আমীর জাফরুল্লাহসহ পাঁচজন পলাতক রয়েছে। 

এদিকে, রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তার থানার মামলায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা প্রায় দেড় হাজার মানুষকে আসামি করা হয়েছে।
 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়