শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

করোনায় সাত মাসে সর্বনিম্ন ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৯৩

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৫৩, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ২৩:৩২, ১৬ অক্টোবর ২০২১
করোনায় সাত মাসে সর্বনিম্ন ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৯৩

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৬ অক্টোবর): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সারাদেশে মৃত্যুর এ সংখ্যা ছিল ৯। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৫২ জন। এতে আক্রান্ত হয়েছেন ২৯৩ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৮৮।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শনিবার ৬ জনের মৃত্যু ছিল সাত মাসের মধ্যে করোনায় সর্ব নিম্ন মৃত্যু। এর আগে ১১ মার্চ ৬ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ১০ ও ৫ আগস্ট সর্বোচ্চ মৃতের সংখ্যা ছিল ২৬৪।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ২৯৩ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৩৯৬ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪৪২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৬ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ২ জন নারী। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৩ জন, চট্টগ্রামে একজন, খুলনায় একজন এবং সিলেটে একজন মৃত্যুবরণ করেছেন।

এতে আরো বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৫ হাজার ৫৮০ নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ২৯৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৮৮। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ০৯।

 

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়