শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

করোনায় ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৬

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:২৮, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ২৩:৩৪, ১৫ অক্টোবর ২০২১
করোনায় ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৬

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৫ অক্টোবর): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সারাদেশে মৃত্যুর এ সংখ্যা ছিল ৭। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৪৬ জন। এতে আক্রান্ত হয়েছেন ৩৯৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ০৯।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

৮ অক্টোবর ৭ জনের মৃত্যু ছিল আট মাসের মধ্যে করোনায় সর্ব নিম্ন মৃত্যু। এর আগে ১৭ মার্চ ১১ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ১০ ও ৫ আগস্ট সর্বোচ্চ মৃতের সংখ্যা ছিল ২৬৪।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ৩৯৬ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৪৬৬ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫২৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৯ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ৫ জন নারী। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৬ জন, চট্টগ্রামে ২ জন, এবং সিলেটে একজন মৃত্যুবরণ করেছেন।

এতে আরো বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৮ হাজার ৯৮০ নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৩৯৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ০৯। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ১৬।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়