শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫১৮

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:২২, ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ২২:২৯, ১৩ অক্টোবর ২০২১
করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫১৮

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৩ অক্টোবর): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সারাদেশে মৃত্যুর এ সংখ্যা ছিল ১৪। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৩০ জন। এতে আক্রান্ত হয়েছেন ৫১৮ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৪।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শুক্রবার ৭ জনের মৃত্যুই ছিল আট মাসের মধ্যে করোনায় সর্ব নিম্ন মৃত্যু। এর আগে ১৭ মার্চ ১১ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ১০ ও ৫ আগস্ট সর্বোচ্চ মৃতের সংখ্যা ছিল ২৬৪।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন ৫১৮ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৫৪৩ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫০৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ১৭ জনের মধ্যে ৮ জন পুরুষ এবং ৯ জন নারী। এদের মধ্যে রাজধানী ঢাকায় ১৩ জন, চট্টগ্রামে একজন, খুলনায় ২ জন এবং বরিশালে একজন মৃত্যুবরণ করেছেন।

এতে আরো বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২২ হাজার ১৫৩ নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৫১৮ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৪। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৩১।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়