মঙ্গলবার

২৮ সেপ্টেম্বর ২০২১


১৩ আশ্বিন ১৪২৮,

১৯ সফর ১৪৪৩

করোনায় মৃত্যু ছাড়াল ১৭ হাজার, শনাক্ত ২,০৭৪

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৮, ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:১৫, ১৪ সেপ্টেম্বর ২০২১
করোনায় মৃত্যু ছাড়াল ১৭ হাজার, শনাক্ত ২,০৭৪

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৪ সেপ্টেম্বর): সারাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন সারাদেশে মৃত্যুর এ সংখ্যা ছিল ৪১। আর বাংলাদেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৭ জন। এতে আক্রান্ত হয়েছেন ২,০৭৪ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৫৪।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার ৩৫ জনের মৃত্যুই ছিল গত তিন মাসে সর্ব নিম্ন মৃত্যু। এর আগে ৯ জুন ৩৬ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ১০ ও ৫ আগস্ট সর্বোচ্চ মৃতের সংখ্যা ছিল ২৬৪।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। নতুন করে এতে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭৪ জন। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৯৫৩ জন। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জনে।

এতে আরও বলা হয়েছে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩ হাজার ৩৩৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৩৫ জনের মধ্যে ২১ জন পুরুষ এবং ১৪ জন নারী। এদের মধ্যে রাজধানী ঢাকায় ১৫ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ৪ জন, সিলেটে ২ জন ও বরিশালে ২ জন মৃত্যুবরণ করেছেন।  

এতে আরো বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩১ হাজার ৭২৪ নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ২ হাজার ৭৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৫৪। গতকাল শনাক্তের হার ছিল ৭ দশমিক ৬৯।

 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়