রোববার

১৯ সেপ্টেম্বর ২০২১


৪ আশ্বিন ১৪২৮,

১০ সফর ১৪৪৩

করেনাভাইরাস: গেল ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৫ জন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৫, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৯:০৫, ২৪ জুলাই ২০২১
করেনাভাইরাস: গেল ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৫ জন

গ্রাফিক্স বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২৪ জুলাই): করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৬ জনে।

আর এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৭৮০ জন। এর ফলে, মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জনে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, শুক্রবার ১৬৬, বৃহস্পতিবার ১৮৭, বুধবার ১৭৩, মঙ্গলবার ২০০ ও সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১০৩ ও নারী ৯২ জন। যার মধ্যে সরকারি হাসপাতালে ১৫৯ জন, বেসরকারি হাসপাতালে ৩১ এবং বাসায় ৫ জন মারা যান।  

এ সময়ে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ২০ হাজার ৫৩৬টি নমুনা সংগ্রহ ও ২০ হাজার ৮২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪টি। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থতা লাভ করেছেন ৯ হাজার ৭২৩ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৯৫ জনের মধ্যে শূন্য থেকে দশ বছরের কম বয়সী ১ জন, দশোর্ধ্ব ২ জন, ত্রিশোর্ধ্ব ১৬ জন, চল্লিশোর্ধ্ব ৩১ জন, পঞ্চাশোর্ধ্ব ৪৫ জন, ষাটোর্ধ্ব ৪৭ জন, সত্তরোর্ধ্ব ৩৪ জন, আশির বেশি বয়সী ১৬ জন, নব্বই বছরের বেশি বয়সী ২ জন ও ১০০ বছরের বেশি ১ জন মারা গেছেন।

বিভাগওয়ারী হিসাবে দেখা যায়— গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৬৮ জন, খুলনা বিভাগে ৪১ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, বরিশাল বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১৬ জন, ময়মনসিংহ বিভাগে ১০ জন মারা গেছেন।

 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়