রোববার

১৯ সেপ্টেম্বর ২০২১


৪ আশ্বিন ১৪২৮,

১০ সফর ১৪৪৩

জাপানের দেওয়া অ্যাস্ট্রেজেনেকার টিকার প্রথম চালান ঢাকায় পৌঁছেছে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:০৯, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৬:১৪, ২৪ জুলাই ২০২১
জাপানের দেওয়া অ্যাস্ট্রেজেনেকার টিকার প্রথম চালান ঢাকায় পৌঁছেছে

ছবি: জাপানের দেওয়া প্রায় আড়াই লাখ ডোজ টিকা হস্তান্তর অনুষ্ঠানে অন্যানের মধ্যে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন ও ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি

ঢাকা (১৮ জুলাই): জাপান সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে উপহার হিসেবে দেওয়া অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে।

আজ শনিবার দুপুর সোয়া তিনটায় ক্যাথি প্যাসিফিক এয়ারওয়েজের টিকা বহনকারী ফ্লাইটটি (সিএক্স ০৪৯) ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। 

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন আনুষ্ঠানিকভাবে জাপানের দেওয়া উপহার টিকা গ্রহণ করেন। ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি এই টিকা হস্তান্তর করেন। 

টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় এ টিকা দিচ্ছে জাপান। কয়েক ধাপে মোট ৩০ লাখ অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার টিকা বাংলাদেশকে দেবে জাপান। এটি ছিল উপহারের প্রথম চালান।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন জানিয়েছিলেন, জাপানের কাছ থেকে ৩০ লাখ টিকা পাওয়া যাবে বলে আশা করছি। কয়েকদিন আগে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টিকা নিয়ে আমার কথা হয়েছে। কোভ্যাক্সের আওতায় জাপানের কাছ থেকে আমরা এই টিকা চেয়েছি।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়